বিজ্ঞাপন

শচীনের পাশে সাকিব

July 5, 2019 | 9:38 pm

বিশ্বকাপ ডেস্ক

চলতি বিশ্বকাপে ব্যাট হাতে অদম্য সাকিব। বল হাতে দুর্দান্ত পারফর্মের পাশাপাশি ব্যাট হাতে প্রতি ম্যাচেই আলো ছড়াচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। নিজের খেলা আট ম্যাচের সাতটিতেই ফিফটি প্লাস ইনিংস খেললেন সাকিব। এর মধ্যে আছে দুটি সেঞ্চুরি। আজ লর্ডসে পাকিস্তানের বিপক্ষে আরেকটি ফিফটি হাঁকালেন। এটি তার ক্যারিয়ারের ৪৭তম ফিফটি। ওয়ানডেতে ৯টি সেঞ্চুরির মালিক সাকিব।

বিজ্ঞাপন

পাকিস্তানের বিপক্ষে তিন নম্বরে নেমে ২৬তম ওভারে শাদাব খানের বলে সিঙ্গেল নিয়ে সাকিব ফিফটি পূর্ণ করেন। এর আগে ২০০৩ বিশ্বকাপে শচীন টেন্ডুলকার সাতবার ফিফটি প্লাস ইনিংস খেলেছিলেন। সাকিব আর শচীন ছাড়া এই এলিট লিস্টে নেই অন্য কেউ। ২০০৩ আসরে শচীন ১১ ইনিংসে ৬৭৩ রান করার পথে একটি সেঞ্চুরি আর ৬টি ফিফটি হাঁকান। সাকিব আজকেরটি সহ ৫টি ফিফটি আর দুটি সেঞ্চুরি হাঁকিয়েছেন।

দ্য ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজের প্রথম ম্যাচে সাকিব করেন ৭৫ রান। একই ভেন্যুতে নিউজিল্যান্ডের বিপক্ষে করেন ৬৪ রান। কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে ১২১ রানের ইনিংস খেলেন। যেটি বিশ্বকাপে ছিল তার প্রথম সেঞ্চুরি। পরের ম্যাচে টন্টনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করেন অপরাজিত ১২৪ রান। বিশ্বকাপে মাহমুদউল্লাহর পর টানা দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান এই বাঁহাতি।

নটিংহামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট হাতে সাকিব করেন ৪১ রান। পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ব্যাট হাতে ৫১ রানের পাশাপাশি বল হাতে ২৯ রানের বিনিময়ে নেন ৫টি উইকেট। পরের ম্যাচে ভারতের বিপক্ষে আরেকটি ফিফটির দেখা পান সাকিব। সেই ম্যাচে করেন ৬৬ রান।

বিজ্ঞাপন

এদিকে, মাঝে অস্ট্রেলিয়ান ওপেনার অ্যারন ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নারের কাছে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষস্থানটি হারিয়েছিলেন সাকিব। পরে ভারতের রোহিত শর্মা সেঞ্চুরি করে এই তালিকায় শীর্ষে উঠেন। আজ দারুণ ইনিংস খেলার পথে নিজের হারানো সিংহাসনটি আবারো দখলে আনেন সাকিব।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন