বিজ্ঞাপন

ক্র্যাবের সাবেক সভাপতি লাবলুর দাফন শেষ

July 9, 2019 | 6:14 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সভাপতি ও দৈনিক ভোরের কাগজের প্রধান প্রতিবেদক সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলুর দাফন শেষ হয়েছে। তিন দফা নামাজে জানাজা শেষে তার মরদেহ মঙ্গলবার (৯ জুলাই) দুপুর আড়াইটার দিকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়।

বিজ্ঞাপন

এর আগে মঙ্গলবার (৯ জুলাই) বেলা ১১টার দিকে আখতারুজ্জামান সিদ্দিকী লাবলুর মরদেহ তার দীর্ঘদিনের কর্মস্থল ভোরের কাগজ কার্যালয়ে নেওয়া হয়। সেখানে শ্রদ্ধা নিবেদন ও প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে বেলা ১২টার দিকে প্রয়াত লাবলুর মরদেহ সেগুনবাগিচা ক্র্যাব কার্যালয়ের সামনে আনা হয়। সেখানে দ্বিতীয় নামাজে জানাজা শেষে প্রয়াতের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ক্র্যাব সভাপতি আবুল খায়ের, সহ-সভাপতি মিজান মালিক ও সাধারণ সম্পাদক দীপু সারোয়াসহ ক্র্যাব নেতৃবৃন্দ। এরপর শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইলিয়াস হোসেন, যুগ্ম সম্পাদক জামিউল আহসান সিপুসহ কার্যনির্বাহী কমিটির নেতারা, ক্রাইম রিপোর্টার্স বহুমুখী সমবায় সমিতি লিমিটেড, ঢাকায় খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরাম, ঢাকার পটুয়াখালী জার্নালিস্টস ফোরাম, পুলিশ সদর দফতর ও র‌্যাব সদর দফতরের প্রতিনিধিরা।

এ সময় ক্র্যাবের সাবেক সভাপতি পারভেজ খান, ফখরুল আলম কাঞ্চন, এস এম আবুল হোসেন, মধুসূধন মণ্ডল, আবু সালেহ আকন, ইসারফ হোসেন ইসা ও সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান, সরোয়ার আলমসহ ক্র্যাবের সাবেক ও বর্তমান নেতারা উপস্থিত ছিলেন। ডিআরইউতে শ্রদ্ধা নিবেদন ও দ্বিতীয় জানাজা শেষে বাদ জোহর জাতীয় প্রেসক্লাবে তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে জাতীয় প্রেস ক্লাব, বিএফইউজে, ডিইউজে, পাসপোর্ট এন্ড ইমিগ্রেশন রিপোর্টার্স ফোরাম ও রংপুর বিভাগ সাংবাদিক সমিতি ফুলের শ্রদ্ধা জানান। সেখান থেকে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়।

সোমবার (৮ জুলাই) রাত দশটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলু। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৫২ বছর। আখতারুজ্জামান লাবলু দীর্ঘদিন ধরে লিভার ক্যান্সারে আক্রান্ত ছিলেন। গত শনিবার (৬ জুলাই) বিএসএমএমইউতে চিকিৎসাধীন অবস্থায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। পরেরদিন রোববার বিকেল ৩টায় তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়েছে। এর আগে এই রোগে ক্র্যাবের সাবেক সভাপতি ভারতে গিয়ে চিকিৎসা করান। ঢাকায় ফিরে কয়েক মাস পর বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি হন।

বিজ্ঞাপন

প্রায় দুমাস হাসপাতালের কেবিনে থাকার পর তাকে আইসিইউতে নেওয়া হয়। রাতে তার মরদেহ বিএসএমএমইউর হিমঘরে রাখা হয়।

আখতারুজ্জামান লাবলু ২০০৪ সালে স্টাফ রিপোর্টার হিসেবে ভোরের কাগজে যোগ দেন। এরপর প্রধান অপরাধবিষয়ক প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালে ভোরের কাগজের প্রধান প্রতিবেদক হিসেবে দায়িত্ব নেন। মৃত্যুর আগ পর্যন্ত এ পদেই ছিলেন তিনি। লাবলু ৮০’র দশকের শেষ দিকে কৃষাণ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এরপর দৈনিক সমাচার ও অনলাইন পোর্টাল বিএনএস (বাংলাদেশ নিউজ সার্ভিস)-এ কাজ করেন। ২০০৯ সালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি পদে নির্বাচিত হন তিনি। এরপর একই পদে ২০১০, ১২, ১৩, ১৪ ও ১৬ সালে মোট ৬ বার সভাপতি পদে দায়িত্ব পালন করেন।

সারাবাংলা/ইউজে/জেএএম

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন