বিজ্ঞাপন

ফাইনালে স্টোকস নামবেন জন্মভূমির বিপক্ষে

July 14, 2019 | 1:46 pm

বিশ্বকাপ ডেস্ক

লন্ডনের লর্ডসে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল। ফাইনালে মুখোমুখি স্বাগতিক ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড। ইংল্যান্ড দলে এবারের বিশ্বকাপে অল রাউন্ড পারফর্ম করে আলোচনায় আছেন বেন স্টোকস। তবে ফাইনালের আগে স্টোকস কেবল ইংলিশ ক্রিকেটার হিসেবেই আলোচনায় থাকবেন না। তিনি আলোচনায় থাকবেন জন্মভূমির বিপক্ষে খেলতে নামবেন বলে।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ১৯৯১ সালে জন্মগ্রহণ করেন বেন স্টোকস। তবে পিতার চাকরির সুবাদে ছোট বেলাতেই ইংল্যান্ডে চলে আসেন স্টোকস। তার বাবা নিউজিল্যান্ডের এক সময়কার রাগবী খেলোয়াড় ছিলনে। এবং বর্তমানে রাগবীর কোচিংও করিয়ে থাকেন তিনি।

তার চাকরির সুবাদেই ইংল্যান্ডে চলে আসতে হয় পুরো পরিবারকেই। আর ককারমাউথে বসবাস শুরু করে স্টোকস পরিবার। সেখান থেকেই ক্রিকেটের প্রতি আগ্রহ বেন স্টোকসের। ২০০৯ সালে ডারহামের হয়ে ঘরোয়া ক্রিকেটে অভিষেক ঘটে বেন স্টোকসের। এরপর আর পেছনে ফিরে তাকায়নি এই ইংলিশ ক্রিকেটার।

এরপর নিজেকে তৈরি করেছেন একজন পুরোদস্থর অলরাউন্ডার হিসেবে। ২৭ বছর পর ইংল্যান্ড আবারও বিশ্বকাপের ফাইনালে। প্রবল সম্ভবনা প্রথমবারের মতো বিশ্বকাপের শিরোপা উঁচিয়ে ধরারও। তবে শিরোপা জিততে হলে বেন স্টোকসকে হারাতে হবে নিজ মাতৃভূমিকে।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন