শুক্রবার ৬ ডিসেম্বর, ২০১৯ ইং , ২২ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ৮ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

মশা নিধনে নতুন ওষুধ আনতে কাজ করছে ডিএনসিসি

জুলাই ১৮, ২০১৯ | ৬:০০ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীতে মশা নিধনের জন্য ব্যবহৃত ওষুধ পরিবর্তন করে নতুন আনার কাজ ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) করছে বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। বৃহস্পতিবার (১৮ জুলাই) বারিধারার কালাচাঁদপুর স্কুল এন্ড কলেজে সচেতনামূলক লিফলেট বিতরণ করতে এসে একথা বলেন তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন: মশার ওষুধে কার্যকারিতা নেই, স্বীকার করলেন মেয়র

মেয়র সাংবাদিকদের বলেন, মশা নিধনের জন্য ব্যবহৃত ওষুধ পরিবর্তন করে নতুন ওষুধ বিদেশ থেকে আনতে কাজ করছে ডিএনসিসি। কি ধরনের ওষুধ কেনা উচিত তা নির্ধারণে সরকার এবং বেসরকারি খাত থেকে বিশেষজ্ঞের নিয়ে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে।

কমিটি দ্রুত প্রতিবেদন জমা দিবে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

এ সময় শিক্ষার্থীদের ডেঙ্গু মোকাবিলায় বাড়ির চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার তাগিদ দিয়েছেন মেয়র আতিকুল ইসলাম।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আমাদের নিজেদের সচেতন হতে হবে। আমরা সচেতন হলে এডিস মশা নিয়ন্ত্রণ করা যাবে। আর এডিস মশা নিয়ন্ত্রণে আসলে ডেঙ্গু বা চিকুনগুনিয়া আমাদের স্পর্শ করতে পারবে না। আজ আমি তোমাদের কাছে এসেছি যেন তোমরা বাসায় গিয়ে সবাইকে বল যে, আসুন আমরা সবাই মিলে তিনদিনের বেশি কোনো স্থানে পানি জমতে না দেই। আমাদের চারপাশের জায়গাগুলো আমরা যেন পরিষ্কার-পরিচ্ছন্ন রাখি।

ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডাক্তার মমিনুর রহমান মামুন, ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাকির হোসেন বাবুল, কলেজের অধ্যক্ষ ড. আরিফুর রহমানসহ অন্যান্যরা মেয়রের সঙ্গে ছিলেন।

সারাবাংলা/এসএইচ/এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন