বিজ্ঞাপন

চিহ্নিত অপশক্তি আবারও ষড়যন্ত্র শুরু করেছে: নৌপ্রতিমন্ত্রী

July 22, 2019 | 10:03 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের বিরুদ্ধে চিহ্নিত অপশক্তি আবারও ষড়যন্ত্র শুরু করেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বিজ্ঞাপন

সোমবার (২২ জুলাই) বিকেলে রাজধানীর জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে রবীন্দ্র-নজরুল ও সুকান্ত জয়ন্তী-১৪২৬ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃব্যে তিনি এসব কথা বলেন।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম ও কবি সুকান্ত ভট্টাচার্যের ৯৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে ঋষিজ শিল্পী গোষ্ঠী এ আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘এসব ষড়যন্ত্র করে দেশের অগ্রগতিকে থামানো যাবে না। সব ষড়যন্ত্র মোকাবিলা করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘বাঙালি কখনই পরাজিত হয়নি। আমাদের মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিকট থেকে বাঙালি জাতি সেই সাহস পেয়েছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীন দেশ পেয়েছি। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ এগিয়ে যাবে। উন্নয়নের পাশাপাশি আমাদেরকে ভালো মানুষ হওয়ার শপথ নিতে হবে।’ বাংলাদেশের উন্নয়ন এবং ভালো মানুষ হওয়ার বিষয়গুলো অন্যদের জন্য প্রেরণা হয়ে থাকবে বলেও জানান প্রতিমন্ত্রী।

ঋষিজ শিল্পী গোষ্ঠীর সভাপতি বিশিষ্ট গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপচার্য ড. বিশ্বজিৎ ঘোষ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. আফসার আহমদ, রবীন্দ্র সঙ্গীত শিল্পী তপন মাহমুদ, নজরুল সঙ্গীত শিল্পী ফেরদৌস আরা ও রবীন্দ্র শিল্পী রোকাইয়া হাসিনা নীলি।

অনুষ্ঠানে ড. আফসার আহমদ, ফেরদৌস আরা ও রোকাইয়া হাসিনা নীলিকে সংবর্ধনা প্রদান করা হয়। এরপর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন