বিজ্ঞাপন

রাজশাহীর আদালতে সাঈদী

July 25, 2019 | 12:11 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা ফারুক হত্যা মামলায় হাজিরা দিতে রাজশাহীর একটি আদালতে নেওয়া হয়েছে মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীকে।

বিজ্ঞাপন

ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়ে বৃহস্পতিবার (২৫ জুলাই) বেলা সোয়া ১১টার দিকে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে প্রিজন ভ্যানে করে তাকে অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয়।

এর আগে গত ২০ জুলাই এই মামলায় আদালতে হাজিরা দেওয়ার জন্য সাঈদীকে কাশিমপুর কারাগার থেকে বেশ গোপনীয়ভাবে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়।

বুধবার (২৪ জুলাই) বিকেলে রাজশাহী কারাগারে সাঈদীর সঙ্গে দেখা করেন তার তিন আইনজীবী ও ছেলে মাসুদ সাঈদী।

বিজ্ঞাপন

২০১০ সালের ৯ ফেব্রুয়ারি রাবিতে ছাত্রলীগ ও ছাত্রশিবিরের মধ্যে সংঘর্ষ ঘটে। এতে ছাত্রলীগ কর্মী ফারুক নিহত হন। এ ঘটনায় রাবি ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম অপু বাদী হয়ে মতিহার থানায় মামলা করেন।

ওই মামলায় জামায়াতের কেন্দ্রীয় নেতা মতিউর রহমান নিজামী, আলী আহসান মো. মুজাহিদ ও দেলাওয়ার হোসেন সাঈদীকেও আসামি করা হয়।

রাজশাহীর অতিরিক্ত মহানগর দায়রা ও জজ আদালতের সরকারী কৌঁসুলি সিরাজি শওকত সালেহীন জানান, মামলায় মোট আসামির সংখ্যা ১০৭ জন। মামলার ৬০ জন আসামি জামিনে আছেন। বাকিরা পলাতক। এ মামলায় সাঈদীও জামিন রয়েছেন।

বিজ্ঞাপন

২০১২ সালের জুলাই মাসে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারি কর্মকর্তা। বৃহস্পতিবার এর শুনানি হবে। এরপর অভিযোগ গঠন হবে। যেহেতু অভিযোগ গঠনের সময় আসামিদের হাজির থাকতে হয় সেকারণেই সাঈদীকে রাজশাহীতে নেওয়া হয়েছে বলেও জানান এই আইনজীবী।

সারাবাংলা/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন