বিজ্ঞাপন

দিনাজপুরে ঘুষ নেয়ার সময় প্রকৌশলীসহ দুইজনকে আটক করেছে দুদক

July 29, 2019 | 9:17 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: দিনাজপুরে ঘুষ নেয়ার সময় ৬০ হাজার টাকাসহ জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ দিনাজপুর ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইনসহ দু’জনকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিজ্ঞাপন

রোববার (২৮ জুলাই) রাত সাড়ে ৮টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাড়ি বরাদ্দের জন্য আবেদনকারীর কাছ থেকে নগদ ঘুষ নেয়ার সময় নিজ কার্যালয় থেকে নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইনকে আটক করা হয়। এ সময় উপ সহকারী প্রকৌশলী আব্দুল ওয়াদুদ দুদকের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পরে তাকেও আটক করে দুদক।

দুদক দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ পরিচালক আবু হেনা আশিকুর রহমান সারাবাংলাকে জানান, ঢাকার সেগুনবাগিচার জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের ৬৩তম ভূমি বরাদ্দের সভায় দিনাজপুর উপশহরের বাড়ি নং ই/৬ বাড়িটি বরাদ্দ দেয়া নাজমাতুন নাহারকে। কিন্তু নাজমাতুল নাহারের কাছে দিনাজপুর গৃহায়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন ও উপ সহকারী প্রকৌশলী আব্দুল ওয়াদুদ বাড়িটি বরাদ্দের জন্য ১ লক্ষ ৫০ হাজার টাকা দাবি করে আসছিলেন। এজন্য নাজমাতুন নাহারকে দেড় বছর থেকে হয়রানি করছিলেন তারা।

পরবর্তীতে নাজমাতুন নাহার দুদকের শরণাপন্ন হলে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের সদস্যরা একটি এনফোর্সমেন্ট টিম গঠন করেন। ওই টিম রোববার সন্ধ্যা থেকেই গৃহায়ণ কর্তৃপক্ষ দিনাজপুর ডিভিশনে গোপনে ওঁৎ পেতে থাকে। এ সময় আবেদনকারীর কাছ থেকে ৬০ হাজার টাকা নগদ ঘুষ নেয়ার সময় তাদের হাতেনাতে আটক করা হয়।

বিজ্ঞাপন

এ ব্যাপারে দুদকের সহকারী উপ পরিচালক আসানুল কবির পলাশ বাদি হয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেছে।

সারাবাংলা/ওএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন