বিজ্ঞাপন

ডেঙ্গু পরীক্ষায় বেশি ফি নেওয়ায় ল্যাবএইড-ইবনে সিনাকে জরিমানা

July 31, 2019 | 4:21 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ডেঙ্গু পরীক্ষার সরকার নির্ধারিত ফি এর চেয়ে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় রাজধানীর ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালকে ৫০ হাজার টাকা ও ইবনে সিনা হাসপাতালকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩০ জুলাই) সকালে শুনানি শেষে এই জরিমানা করা হয়। অধিদফতরের উপ পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে আদালত এই জরিমানা করেন।

এদিকে রাজধানীর গ্রিন লাইফ মেডিকেল হাসপাতাল, সেন্ট্রাল হাসপাতাল, ধানমন্ডি ক্লিনিক ও কমফোর্ট ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ডেঙ্গু রোগ পরীক্ষায় বাড়তি টাকা নেওয়ার অভিযোগ এসেছে। পরে ওই চার হাসপাতালকে তলব করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। বুধবার (৩১ জুলাই) সকালে অধিদফতরে তাদের শুনানি হওয়ার কথা রয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) রাতে মঞ্জুর মোহাম্মাদ শাহরিয়ার সারাবাংলাকে বলেন, ‘ভোক্তাদের পাওয়া অভিযোগের শুনানি শেষে ল্যাবএইড ও ইবনে সিনাকে জরিমানা করা হয়েছে। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু রোগের পরীক্ষায় ২০০ টাকা করে নেওয়া হচ্ছে বলে অভিযোগ এসেছে। অথচ স্বাস্থ্য অধিদফতরের নির্দেশ অনুযায়ী, তাদের এই টাকা নেওয়ার কথা না। আমাদের তিনটি দল ঢাকার বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে গিয়ে সরেজমিনে তদন্ত করছে। যেখানেই ফি বেশি নেওয়া হবে সেখানেই ব্যবস্থা নেওয়া হবে।’ এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিকারের উপ পরিচালক।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘ডেঙ্গু রোগ পরীক্ষায় বেসরকারি হাসপাতালগুলোতে সরকার নির্ধারিত ফি ৫০০ টাকার বেশি নেওয়া হলে তা অভিযোগ আকারে ভোক্তা অধিকারকে জানানোর অনুরোধের প্রেক্ষিতে গত ৪৮ ঘণ্টায় মোট ২০টির মতো অভিযোগ পড়েছে। আমরা সেগুলো দেখছি এবং ব্যবস্থা নেওয়া হবে।’

সারাবাংলা/ইউজে/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন