বিজ্ঞাপন

যুক্তরাজ্যে সন্তান হত্যার দায়ে মায়ের যাবজ্জীবন কারাদণ্ড

August 3, 2019 | 4:50 pm

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাজ্যের বার্মিংহামের রাজকীয় এক আদালত শুক্রবার (২ আগস্ট) ২ কন্যা সন্তান হত্যার দায়ে লুইস পোর্টন (২৩) নামের এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। খবর বিবিসির।

বিজ্ঞাপন

এর আগে যৌন জীবনে বাঁধা হয়ে দাঁড়ানোর কারণে ৩ বছর ও ১৭ মাস বয়সী দুই কন্যা সন্তানকে হত্যার অভিযোগ ওঠে  লুইস পোর্টনের বিরুদ্ধে। যদিও লুইস এ অভিযোগ অস্বীকার করে আসছিলেন।

কিন্তু তদন্তের পর আদালত তার বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা খুঁজে পায়। এই হত্যাকান্ডকে নারকীয় এবং পরিকল্পিত বলে উল্লেখ করে আদালত তাকে দোষী সাব্যস্ত করেন। এবং যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত করেন। এর ফলে তাকে অন্তত ৩২ বছর কারাভোগ করতে হবে।

বিজ্ঞাপন

আদালত অভিযোগ করে বলেন, তার দুই কন্যার মৃত্যুর পরের দিনই অনলাইনের একটি ডেটিং অ্যাপের মাধ্যমে তিনি ৪১ জন বন্ধুর আমন্ত্রণে সাড়া দেন এবং ভাবাবেগঘীন অবস্থায় টাকার বিনিময়ে যৌন মিলনের জন্য তিনি উন্মুক্ত শরীরের ছবি তুলে গ্রাহকদের জন্য আপলোড করেন।

অপরদিকে লুইস পোর্টন নিজেকে একজন মডেল দাবী করে বলেন, তিনি তার গুগল অ্যাকাউন্ট থেকে সার্চও করেছিলেন কিভাবে ৩ বছরের কোন বাচ্চা শ্বাস নেওয়া বন্ধ করলে তাকে সুস্থ্য করে তোলা যায় এবং কতক্ষণের মধ্যে উদ্ধার করা গেলে পানিতে ডোবা শিশু বেঁচে যায়।

কন্যাদের পিতা ক্রিস ডারপার বলেছেন, এ ঘটনায় তার সবশেষ হয়ে গেছে। আমি লুইসকে ঘৃণা করি। কোন শাস্তিই তার কৃতকর্মের ফলাফল হিসেবে উপযুক্ত নয়। কোন ভাবেই আমি তো আর আমার কন্যাদের ফিরে পাবো না।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন