বিজ্ঞাপন

নারায়ণগঞ্জে স্কুলছাত্র আরফাত হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

August 28, 2019 | 5:46 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে স্কুলছাত্র আরফাত হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে দণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৮ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জের দুই নম্বর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা এ রায় দেন। এ সময় আদালতে তিনজন আসামি উপস্থিত ছিলেন। বাকি আসামিরা পলাতক।

যাবজ্জীবন দণ্ড পাওয়া আসামিরা হলেন-সজীব, দেলোয়ার, রুবেল, ইউসুফ, রফিক, জয় ও শামীম। এই মামলায় রাজু ও শফিক নামে দুই আসামিকে আদলত খালাস দিয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, ২০১০ সালের ২৬ ফেব্রুয়ারি বিকেল সাড়ে পাঁচটায় সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার আটি এলাকার আনোয়ার হোসেনের ছেলে দশম শ্রেণির ছাত্র আরাফাতকে ক্রিকেট খেলার কথা বলে বাসা থেকে ডেকে নিয়ে যায় আসামি ইউসুফ। এরপর থেকে আরাফাত নিখোঁজ ছিল।

বিজ্ঞাপন

পরে স্থানীয়রা দেখতে পান গভীর রাতে উল্লেখিত আসামিরা আরফাতকে একটি নৌকায় তুলে নিয়ে তার পুরো শরীর ব্লেড দিয়ে খুঁচিয়ে জখম করে।

ঘটনার পরদিন দুপুরে ওই এলাকার একটি পরিত্যক্ত স্থান থেকে পুলিশ আরাফাতের মৃতদেহ উদ্ধার করে। এ ঘটনায় নিহত আরাফাতের বাবা আনোয়ার হোসেন সিদ্ধিরগঞ্জ থানায় বাদি হয়ে নয়জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। পরে এই মামলায় আসামি সজীব, দেলোয়ার ও রুবেল হত্যার দোষ স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। আরাফাতকে অপহরণ থেকে শুরু করে হত্যার পুরো বর্ণনাও দেয় তারা। আদালত এই মামলায় ২৫ জন সাক্ষীর মধ্যে ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন