বিজ্ঞাপন

উইকেট প্রশ্নে দুই মেরুতে নান্নু-আকরাম

August 29, 2019 | 7:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঘরের মাটিতে সিরিজ ঘনিয়ে এলেই আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে আসে উইকেট কন্ডিশন। কেমন উইকেট হচ্ছে? স্পিন, পেস নাকি স্পোর্টিং? সবার দৃষ্টি যেন ওই এক দিকেই আটকে থাকে। উইকেট নিয়ে সংবাদ মাধ্যমের প্রশ্নের জবাব দিতে দিতে হাঁপিয়ে ওঠেন দায়িত্বশীলেরা। অনেক সময় আবার সেই জবাবকে কেন্দ্র করে সৃষ্টি হয় মেরুর। ঠিক যেমনটি আসন্ন আফগান সিরিজ নিয়ে দেখা গেল।

বিজ্ঞাপন

কেমন হবে এই সিরিজের উইকেট? সেদিন সংবাদ মাধ্যমের করা এমন প্রশ্নের উত্তরে ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেছিলেন- ‘সিরিজটিতে আমরা ঘাসের উইকেট বা পেস বোলিং সহায়ক দিতে চাচ্ছি।’ এর পেছনে তার যুক্তি ছিল; যেহেতু বাংলাদেশ টেস্টে দেশের বাইরে ভাল করছে না, সেহেতু হোম সিরিজে এই কন্ডিশনে খেলালে ভবিষ্যতে দেশের বাইরে ভাল করার সুযোগ থাকবে। বলে রাখা ভাল উপমহাদেশের বাইরে প্রতিটি দেশেই সিমিং কন্ডিশনে খেলে থাকেন টাইগাররা।

কিন্তু একই বিষয়ে আজ নান্নু যা বললেন তাতে আকরামের ওই মন্তব্য ও যুক্তি দুটিই মুখ থুবরে পড়ার উপক্রম হয়েছে। দেশের একটি অনলাইন পোর্টালকে এই টাইগার প্রধান নির্বাচক নাকি আভাস দিয়েছেন যে ৫-৯ সেপ্টেম্বর সাগরিকার জহুর আহমেদে অনুষ্ঠেয় এই টেস্টে। নাইম হাসানসহ চার স্পিনারকে রাখা হচ্ছে। নান্নু অবশ্য সরাসরি কিছুই বলেননি। আবার যাও বলেছেন কারোরই বুঝতে বাকি থাকার নয় যে উইকেট কী হতে যাচ্ছে।

তাহলে তো দুইয়ে দুইয়ে চার মেলাতে কারোরই অসুবিধা হওয়ার কথা নয়- জহুর আহমেদের উইকেট হচ্ছে স্পিন বান্ধব।

বিজ্ঞাপন

এমতাবস্থায় প্রশ্ন দুটি। আসলেই কী উইকেট হচ্ছে? আর সত্যি কথাটা বলছে কে?

সারাবাংলা/এমআরএফ/জেএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন