বিজ্ঞাপন

রাহুলের জায়গায় প্রথমবারের মতো শুভমন গিল

September 12, 2019 | 6:01 pm

স্পোর্টস ডেস্ক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ১৫ সদস্যের দলে জায়গা হয়নি ওপেনার লোকেশ রাহুলের। সবশেষ সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাজে ফর্মের কারণে বাদ পড়তে হয়েছে তাকে। দলে এসেছেন তরুণ ব্যাটসম্যান শুভমন গিল। ওয়ানডেতে ভারতের জার্সি গায়ে চাপানো হলেও সাদা পোশাকে প্রথমবার যাক পড়লো তার।

বিজ্ঞাপন

মাত্রই ২০ বছরে পা রাখা শুভমন গত আগস্টে ওয়েস্ট ইন্ডিজ যুবাদের বিপক্ষে করেছিলেন অপরাজিত ২০৪ রান। তার আগের দুটি ম্যাচে ইনিংসে ছিল ৪০ ও ৬৯ রানের স্কোর। আর সবশেষ ম্যাচে এই ওপেনার সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আন-অফিসিয়াল ম্যাচে ভারত ‘এ’ দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি দলকে জিতিয়েছেন। ৭ উইকেটের জয়ের ম্যাচে ব্যাট হাতে প্রথম ইনিংসে করেছিলেন ৯০ রান। তার ১৫৩ বলে সাজানো ইনিংসে ছিল ১৩টি চার আর একটি ছক্কার মার।

দলে আছেন ক্যারিবীয় সফরে দুর্দান্ত বল করা পেসার জাসপ্রিত বুমরাহ। স্কোয়াডে রিশব পান্থের সঙ্গে উইকেটরক্ষক হিসেবে রাখা হয়েছে রিদ্ধিমান শাহাকে। স্ত্রীর মামলায় গ্রেফতারি পরোয়ানা থেকে মুক্তি পাওয়া পেসার মোহাম্মদ শামিকেও রাখা হয়েছে স্কোয়াডে।

ভারতীয় স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, রোহিত শর্মা, চেতশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, রিশব পান্থ, রিদ্ধিমান শাহা, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা এবং শুভমন গিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন