বিজ্ঞাপন

ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া

September 15, 2019 | 6:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ফওজিয়াকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১৫ সেপ্টেম্বর) ফওজিয়াকে অধ্যক্ষ নিয়োগ দিয়ে এ সংক্রান্ত এক আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। তিনি এর আগে সবুজবাগ সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ছিলেন।

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের এই নিয়োগ আদেশে বলা হয়েছে, তিনি নিজ বেতনক্রম অনুযায়ী বেতন-ভাতা গ্রহণ করবেন এবং পদ সংশ্লিষ্ট ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন।

আদেশে আরও বলা হয়, প্রতিষ্ঠান কর্তৃক বিনা ভাড়ায় বাসস্থানের ব্যবস্থা করলে তিনি কোনো বাড়িভাড়া পাবেন না। সরকারি বাসায় বসবাস করলে বাড়ি ভাড়াসহ যাবতীয় সরকারি পাওনা নিজ দায়িত্বে ট্রেজারি চালানের মাধ্যমে সংশ্লিষ্ট খাতে জমা দিতে হবে।

বিজ্ঞাপন

এছাড়া তিনি স্ব স্ব ক্ষেত্রে প্রযোজ্য বাধ্যতামূলক ভবিষ্য তহবিল, গোষ্ঠী বীমা ও অন্যান্য তহবিলে চাঁদা দেবেন। প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিধি অনুযায়ী তার লিভ সেলারি ও পেনশনের চাঁদা প্রদান করবেন।

এর আগে ৩০ মার্চ থেকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব চালিয়ে আসছিলেন সহকারী অধ্যাপক ফেরদৌসী বেগম।

উল্লেখ্য, স্কুলে ‘বাবার অপমান সইতে না পেরে’ গত বছরের ৩ ডিসেম্বর নিজ বাসায় আত্মহত্যা করে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী অরিত্রী। আত্মহত্যার ঘটনায় আন্দোলনে নামে স্কুলের শিক্ষার্থীরা। অরিত্রীর আত্মহত্যায় ঘটনায় পল্টন থানায় তার বাবা দিলীপ অধিকারী বাদী হয়ে গত ৪ ডিসেম্বর একটি মামলা দায়ের করেন। মামলাতে তিন শিক্ষকের নাম উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

আসামিরা হলেন- ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান শিক্ষক জিন্নাত আরা ও শ্রেণি শিক্ষক হাসনা হেনা। এ ঘটনায় শিক্ষা মন্ত্রণালয় ও স্কুল কর্তৃপক্ষ পৃথক তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটি প্রাথমিক প্রমাণ পাওয়ায় স্কুলের অধ্যক্ষসহ ৩ শিক্ষককে বরখাস্ত করা হয়।

আরও পড়ুন:

ভিকারুননিসার সভাপতি-ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে সংবাদ সম্মেলন
অনিয়মের অভিযোগে ভিকারুননিসায় অধ্যক্ষ নিয়োগ স্থগিত
ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফেরদৌসী বেগম
পদত্যাগে ‘রাজি’ ভিকারুননিসার গভর্নিং বডির সভাপতি

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/জেআর/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন