বিজ্ঞাপন

বরিস জনসনকে পদত্যাগ করতে বলেছেন জেরমি করবিন

September 24, 2019 | 5:21 pm

আন্তর্জাতিক ডেস্ক

বরিস জনসনের পরিকল্পনানুসারে যুক্তরাজ্যের পার্লামেন্ট স্থগিতের সিদ্ধান্ত যুক্তরাজ্যের সুপ্রিম কোর্টে অবৈধ ঘোষিত হওয়ার পর প্রধানমন্ত্রী পদ থেকে বরিস জনসনকে পদত্যাগ করতে বলেছেন বিরোধি দলের নেতা জেরমি করবিন। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সু্প্রিম কোর্টের ওই রায় প্রকাশিত হওয়ার পর ব্রাইটনে লেবার পার্টির বার্ষিক সভায় জেরমি করবিন এই দাবি করেন। খবর দ্য ইন্ডিপেন্ডেন্টের।

বিজ্ঞাপন

এ সময় ‘জনসন আউট’ বলে চিৎকার করে তিনি বলেন সংক্ষিপ্ততম সময়ের জন্য প্রধানমন্ত্রী থাকার পর জনসন চলে গেলে লেবার পার্টি সরকার গঠনের প্রস্তুত আছেন। করবিন বলেন, বরিস জনসন পার্লামেন্ট স্থগিত রেখে গণতন্ত্রের অপব্যবহার করেছেন।

জেরমি করবিন আরও বলেন, তিনি স্পিকারের সাথে আলোচনা করে যত দ্রুত সম্ভব আবার পার্লামেন্ট বসানোর ব্যবস্থা করবেন এবং সেখানে তিনি আইনগতভাবে প্রধানমন্ত্রীকে প্রশ্নের মুখে রাখবেন।

এদিকে, ভারপ্রাপ্ত ব্রেক্সিট সেক্রাটারি কেইর স্টারমার বলেছেন, প্রধানমন্ত্রী এখন জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে রয়েছেন। বুধবার (২৫ সেপ্টেম্বর) তিনি ফিরে আসার পার্লামেন্টে তিনি সদস্যদের বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হবেন।

বিজ্ঞাপন

যুক্তরাজ্যের সংসদ নেতা নাইজেল ফারাজ বলেছেন, পার্লামেন্ট বন্ধ রাখার সিদ্ধান্ত ছিল ইতিহাসের সবচেয়ে ন্যাক্কারজনক রাজনৈতিক সিদ্ধান্ত।

সারাবাংলা/একেএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন