বিজ্ঞাপন

ভিসা কার্ড থেকে টাকা পাঠানো যাবে বিকাশে, চুক্তি সই

September 24, 2019 | 7:22 pm

সারাবাংলা ডেস্ক

মোবাইলে আর্থিক সেবা ‘বিকাশ’ গ্রাহকরা শিগগিরই সব ধরনের ভিসা কার্ড থেকে তাদের অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবেন। বিকাশের সঙ্গে এ বিষয়ে ভিসা’র একটি চুক্তি সই হয়েছে।

বিজ্ঞাপন

এই চুক্তির আওতায় গ্রাহকরা বাংলাদেশে ইস্যু করা ভিসার ডেবিট ও ক্রেডিট কার্ড থেকে বিকাশ অ্যাপের ‘অ্যাড মানি’ সেবার মাধ্যমে তার অ্যাকাউন্টে টাকা পাঠানোর সুবিধা পাবেন। ফলে যেকোনো সময়, যেকোনো স্থান থেকে বিকাশ অ্যাপে লগইন করে ‘অ্যাড মানি’ অপশনে ভিসা কার্ডের তথ্য দিয়ে সহজে ও নিরাপদে অ্যাকাউন্টে টাকা যুক্ত করার সুযোগ তৈরি হবে। ভিসা ও বিকাশের মধ্যে এই সংযোগ তৈরিতে প্রযুক্তিগত সহায়তা দেবে ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)।

বিকাশ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভিসার ইন্ডিয়া ও সাউথ এশিয়ার গ্রুপ কান্ট্রি ম্যানেজার টি আর রামাচন্দ্র, ইবিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আলী রেজা ইফতেখার এবং বিকাশের সিইও কামাল কাদীর বিকাশ কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানে এই চুক্তি হস্তান্তর করেন।

ভিসার সাউথ এশিয়ার বিজনেস ডেভেলপমেন্ট লিডার সৌম্য বসু, ইবিএলের হেড অব রিটেইল অ্যান্ড এসএমই ব্যাংকিং এম খোরশেদ আনোয়ার এবং বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

চুক্তি সইয়ের সময় ভিসার ইন্ডিয়া ও সাউথ এশিয়ার গ্রুপ কান্ট্রি ম্যানেজার টি আর রামাচন্দ্র বলেন, বাংলাদেশে সহযোগিতার ক্ষেত্র আরও প্রসারিত করতে ভিসা প্রতিশ্রুতিবদ্ধ। বিকাশের সঙ্গে অংশীদার হতে পেরে আমরা গর্বিত। এই সেবায় আমাদের অগণিত গ্রাহকরা তাদের বিকাশ অ্যাকাউন্টে ভিসা কার্ড থেকে টাকা পাঠানোর সুবিধা পাবেন।

ইবিএলের এমডি ও সিইও আলী রেজা ইফতেখার বলেন, বিকাশ ও ভিসার এই চুক্তি ডিজিটাল বাংলাদেশের জন্য এক অনন্য পদক্ষেপ, যা ক্যাশলেস পেমেন্টের ইকোসিস্টেম তৈরি করবে এবং কার্ড ব্যবহারকারীদের আরও বেশি জায়গায় পেমেন্টের অপশন তৈরি করবে।

বিকাশের সিইও কামাল কাদীর বলেন, এই পার্টনারশিপ ভিসা ও বিকাশ— উভয় প্রতিষ্ঠানের গ্রাহকদেরই আরও উন্নত সেবার অভিজ্ঞতা দেবে। সময় নিয়ে লাইনে দাঁড়িয়ে ক্রেডিট কার্ডের বিল পরিশোধের আর প্রয়োজন পড়বে না।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে জানানো হয়, পরবর্তী সময়ে ভিসা ক্রেডিট কার্ডের বিলও বিকাশের মাধ্যমে পরিশোধ করার সেবা চালু হবে।

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন