মঙ্গলবার ১২ নভেম্বর, ২০১৯ ইং , ২৮ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ইনজুরিতে আবারও ১ মাস মাঠের বাইরে নেইমার

অক্টোবর ১৫, ২০১৯ | ২:৪৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ইনজুরি যেন নেইমারের পিছুই ছাড়ছে না। একের পর এক ইনজুরির করাল আঘাতে জর্জরিত হচ্ছেন ব্রাজিলিয়ান এই তারকা। ইনজুরির কারণে ব্রাজিলের হয়ে কোপা আমেরিকায় খেলা হয়নি নেইমারের। আবার ব্রাজিলের হয়ে প্রীতি ম্যাচে খেলতে গিয়ে নাইজেরিয়ার বিপক্ষে আবারও ইনজুরিতে পড়েছেন নেইমার।

বিজ্ঞাপন

নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে খেলতে নামার মাত্র ১২ মিনিটেই মাঠ ছাড়তে হয় নেইমারকে। হ্যামস্ট্রিংয়ের এই ইনজুরি নেইমারকে কমপক্ষে ৩০ দিনের জন্য ঠেলে দিয়েছে মাঠের বাইরে। ইনজুরি অবস্থাতেই ফিরেছেন ফ্রান্সে, আর সেখানেই নিজের চেক আপ করিয়েছেন এই তারকা। পিএসজির চিকিৎসকরা বলেছেন কমপক্ষে এক মাসের জন্য খেলতে পারবেন না নেইমার।

বার্সেলোনা ছেড়ে ২০১৭ সালে পিএসজিতে পাড়ী জমানোর পর শেষ দুই বছরে ইনজুরিতে পড়ে কমপক্ষে ৪০টি ম্যাচ খেলতে পারেননি নেইমার। সম্প্রতি ২০১৯ সালের জানুয়ারি মাসেই ইনজুরিতে পড়ে ৮৫ দিনের জন্য মাঠের বাইরে ছিলেন নেইমার। বড় ইনজুরি কাটিয়ে এপ্রিল মাসে আবারও মাঠে ফেরেন নেইমার। কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে খেলতে নেমেই আবারও গোড়ালির ইনজুরিতে পড়েন তিনি। আর এই গোড়ালির ইনজুরিই তাকে ছিটকে দিয়েছিল ব্রাজিলের কোপা জয়ের মিশন থেকে।

নেইমারকে ছাড়ায় কোপা আমেরিকা জয় করেছে ব্রাজিল। আর ইনজুরি কাটিয়ে সেপ্টেম্বরে মাসে খেলায় ফিরেছিলেন নেইমার। পিএসজির হয়ে খেলেছেন লিগ ওয়ানের বেশ কয়েকটি ম্যাচো। আর সেখানে দেখা মিলেছে বেশ প্রাণবন্ত নেইমারেরই। তবে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে ব্রাজিল দলের সাথে যোগ দেওয়া নেইমার নাইজেরিয়ার বিপক্ষে চোটে পড়ে বদলি হতে বাধ্য হয়।

পিএসজি অফিসিয়াল বার্তায় জানিয়েছে, চার সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন নেইমার, ‘এমআরআই স্ক্যানের পর জানা গেছে বাম পায়ের হ্যামস্ট্রিংয়ে টান লেগেছে নেইমারের। এই স্ক্যানের ৮ দিন পর আবারও পরীক্ষা করা হবে নেইমারের। তখনই জানা যাবে আসলেই কত সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হবে নেইমারকে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে চার সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন নেইমার।‘

এর আগে নিষেধাজ্ঞার কারণে চ্যাম্পিয়নস লিগের প্রথম দুই ম্যাচে খেলতে পারেননি নেইমার। তবে এই ইনজুরির কারণে ক্লাব ব্রাগের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়নস লিগের আরও দুই ম্যাচ খেলতে পারবেন না। আর সবকিছু ঠিকঠাক থাকলে ২৬ নভেম্বর সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ দিয়েই ফেরার সম্ভবনা রয়েছে নেইমারের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন