বিজ্ঞাপন

এমবাপেকে অনেক আগে থেকেই ভালোবাসেন জিদান

November 25, 2019 | 8:45 pm

স্পোর্টস ডেস্ক

ক্রিস্টিয়ানো রোনালদোর শূন্যস্থান পূর্ণ করার জন্য রিয়াল মাদ্রিদ বেশ মরিয়া। অবশ্য রোনালদো মাদ্রিদ ছাড়ার বেশ আগে থেকেই ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের দিকে নজর রিয়ালের। ২০১৭ সালে অবশ্য এমবাপেকে মাদ্রিদে ভেড়ানোর সহজ সুযোগ হাতছাড়া করেন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরিন্তিনো পেরেজ। শেষ পর্যন্ত ফুটবল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ ট্রান্সফার ফি’র বিনিময়ে মোনাকো থেকে পিএসজিতে পাড়ি জমান এমবাপে। তবে রিয়াল কোচ জিনেদিন জিদান যেন প্রকাশ্যেই এবার এক প্রকার জানান দিলেন এমবাপেকে দলে ভেড়ানোর।

বিজ্ঞাপন

দুই বছর আগে ১৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে মোনাকো থেকে প্যারিসে নাম লেখান এমবাপে। আর সেবার কোনো এক অজানা কারণেই এমবাপেকে রিয়াল মাদ্রিদের রাজকীয় জার্সিতে ভেড়াতে ব্যর্থ হন ট্রান্সফার মার্কেটের মাফিয়া খ্যাত রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরিন্তিনো পেরেজ। তবে মাত্র ২০ বছর বয়সী এমবাপেকে দলে ভেড়ানোর স্বপ্ন ভুলে যাননি রিয়াল প্রেসিডেন্ট আর সেই সঙ্গে রিয়াল মাদ্রিদের বর্তমান ফ্রেন্স কোচ জিনেদিন জিদান।

ছোটবেলা থেকেই ক্রিস্টিয়ানো রোনালদোকে নিজের আদর্শ মনে করা এমবাপের স্বপ্নও ছিল রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে চড়ানো। আর সে কথা এমবাপে নিজেও বলেছেন। ২০১৭ সালে পিএসজিতে যোগ দেওয়ার পর তিনি বলেছিলেন, ‘আমি এখনও রিয়াল মাদ্রিদের খেলার মতো হয়ে উঠতে পারিনি। নিজেকে তৈরি করেই রিয়ালে যোগ দেয়ার ইচ্ছার কথা জানান এমবাপে।‘

অন্যদিকে এমবাপেকে দলে ভেড়ানোর জন্য এবার যেন উঠে পড়ে লেগেছে রিয়াল মাদ্রিদ। খেলোয়াড়দের সঙ্গে সঙ্গে রিয়াল কোচ জিনেদিন জিদানও এবার প্রকাশ্যেই জানালেন এমবাপেকে পছন্দ করার কথাটি। জিদান বলেন, ‘আপনারা জানেন আমি এমবাপেকে অনেক আগে থেকেই চিনি। এমবাপে রিয়াল মাদ্রিদে ট্রায়ালের জন্য যখন এসেছিল তখন থেকেই আমি ওকে ভালোবাসি।‘

বিজ্ঞাপন

উয়েফা চ্যাম্পিয়নস লিগে আগামীকাল ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু’তে পিএসজিকে আতিথ্য দেবে রিয়াল মাদ্রিদ। আর এই ম্যাচটকে সামনে রেখে সংবাদ সম্মেলনে কিলিয়ান এমবাপেকে নিয়ে কথা বলেন জিদান।

জিদান আরও বলেন, ‘এমবাপেকে আমি অনেক ভালোবাসি, তবে সে এখন আমার প্রতিপক্ষ। আর তাই তো তাকে নিয়ে আমি বেশি কথা বলতে চাই না। তবে সংবাদ সম্মেলনে এমন কথা বলে নিশ্চয়ই এমবাপেকে বার্তা দিচ্ছেন জিদান তা অস্পষ্ট নয়। এর আগে রিয়াল মাদ্রিদের তারকা ফুটবলার এডেন হ্যাজার্ডও জানিয়েছেন এমবাপেকে মাদ্রিদে নিয়ে আসতে চান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন