বিজ্ঞাপন

নিবিড় অনুশীলনে ঘাম ঝরালো যমুনা ব্যাংক ঢাকা প্লাটুনস

November 30, 2019 | 4:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

মাশরাফি এসেছেন সেই সকালে। এসেই একাডেমির মাঠে গা গরম করে নেমে পড়লেন বোলিংয়ে। বিশ্বকাপের পরে এই প্রথম বল হাতে নিলেন এবারের বিপিএলে ঢাকা প্লাটুনসে ডাক পাওয়া টাইগার ওয়ানডে দলপতি। গুনে গুনে চার ওভার বল করলেন। প্রথম দুই ওভার শর্ট রান আপে, পরের দুই ওভারে রান আপ ছিল ফুল। লম্বা সময় বাদে বোলিং তাই ততটা ছান্দসিক মনে হয়নি।

বিজ্ঞাপন

তবে ঢাকা প্লাটুনস কোচ মোহাম্মদ সালাহউদ্দিন অবশ্য এতে আশাহত নন। বরং তিনি প্রত্যাশা করছেন সময়ের সাথে সাথে ঠিকই স্বরুপে আবির্ভুত হবেন ম্যাশ।

‘যেহেতু আজকে প্রথম বল করলো, ছন্দ পেতে একটু সমস্যা হবে। কয়েক দিন বল করলেই ঠিক হয়ে যাবে। আর সবচেয়ে বড় সুবিধা হল যেটা আছে অভিজ্ঞতা, এটা তো ফেলতে পারবেন না। যখন তারা খেলবে শতভাগ দিয়েই খেলবে।’

মাশরাফির বোলিং শেষ না হতেই এলেন ঢাকা প্লাটুনসের আরেক তুরুপের তাস, তামিম ইকবাল। নেট বোলারদের নিয়ে একাডেমির উইকেটে ব্যাটিয়ে নেমে পড়লেন। ঘণ্টা খানেক চলল তার নিবিড় ব্যাটিং। তাতে মিশে ছিল বিপিএলে দরুণ কিছু করার প্রত্যয়।

বিজ্ঞাপন

তামিম ব্যাটিং শেষে নেট থেকে বেরিয়ে আসতেই ঢুকলেন এনামুল হক বিজয়। ব্যাটে তার চওড়া হাসি। বেশ কয়েকবার নেট বোলারদের বল পাঠালেন একাডেমির বাইরে। পৌনে এক ঘণ্টার ব্যাটিংয়ে মাত্র একবার পরাস্ত হয়েছেন ঢাকার এই ওপেনার।

সবশেষে এলেন মুমিনুল হক। তিনি অবশ্য গা গরম না করেই ব্যাটিংয়ে নেমে পড়লেন। কোচ সালাহউদ্দিন নেটের চার দিক ঘুরে ঘুরে প্রিয় শিষ্যের শটস সিলেকশন দেখছিলেন। খুব একটা মন্দ ছিল না। ভারত সফর নিকশ কালো ব্যাটিংয়ে উপহার দিলেও বিপিএলের নেটে পুল, হুক, কাভার ড্রাইভ; সবই খেললেন। ব্যাটিং শেষে করলেন রানিং।

বঙ্গবন্ধু বিপিএলকে সামনে রেখে এভাবেই চোয়ালবদ্ধ অনুশীলন করে যাচ্ছে যমুনা ব্যাংক ঢাকা প্লাটুনস। দেখাই যাক না এর শেষ কোথায়?

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এনএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন