বিজ্ঞাপন

রোনালদোর সতীর্থর চোখেই এগিয়ে মেসি

December 17, 2019 | 2:48 pm

স্পোর্টস ডেস্ক

বর্তমান সমায়ের সেরা ফুটবলার হিসেবে যতবার লিওনেল মেসির নাম উচ্চারণ করা হয়; ঠিক ততবারই উচ্চারিত হয় ক্রিস্টিয়ানো রোনালদোর নামও। সময়ের সঙ্গে সঙ্গে এই বিতর্ক যেন আরও বেশি বড় হয়ে উঠছে সমর্থক থেকে শুরু করে ফুটবলের সঙ্গে যুক্ত সকলের কাছেই। তবে এবার এই বিতর্কে যেন কিছুটা ঘি ঢেলে দিলেন ড্যানিয়েল কার্ভাহাল।

বিজ্ঞাপন

রোনালদোর সাবেক ক্লাব সতীর্থ্ ড্যানিয়েল কার্ভাহাল বলছেন মাঠের খেলায় রোনালদোর থেকে বেশি প্রভাব রাখেন লিওনেল মেসি। এল ক্লাসিকোকে সামনে রেখে নিশ্চয় লিওনেল মেসিকে নিয়ে বাড়তি কোনো ছককষছেন কার্ভাহালরা। আর এমন সময়েই এই মন্তব্য করলেন রিয়ালের এই স্প্যানিশ ডিফেন্ডার।

জুভেন্টাস তারকা রোনালদোর পাশে রিয়াল মাদ্রিদে বেশ কয়েক মৌসুম কাটিয়েছেন কার্ভাহাল। সিআরসেভেনকে দেখেছেন একেবারে কাছ থেকেই। মেসিকেও দেখেছেন নিকট থেকে তবে সেটা কালেভদ্রে। নিজেদের দলের বিজয়ের পথে সবচেয়ে বড় বাধা হিসেবে সবসময় মোকাবিলা করতে হয়েছে মেসিকেই।

তবে নিজ ক্লাবের হয়ে খেলা এবং সাবেক সতীর্থ রোনালদোর থেকে এখন মেসিকেই সেরা মানছেন এই ফুটবলার। সম্প্রতি এক সাক্ষাৎকারে কার্ভাহাল বলেছেন, ‘রোনালদোর থেকে মেসি অনেক এগিয়ে। মেসি খেলার মাঠে অনেক বেশি গোলের সুযোগ তৈরি করতে পারে, সেই সঙ্গে সে পাসও ভালো দিতে পারে। ওর পায়ের সঙ্গে যেন বল আটকে থাকে আর খুব সহজেই ফাঁকা জায়গায় খুঁজে বের করে ফেলে। কেবল তাইই নয় মেসি একই সাথে গোল করেন এবং করাতেও সমান পারদর্শী।‘

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন