বিজ্ঞাপন

সরেনি পোস্টার-ফেস্টুন, ইসির নির্দেশ জানেন না স্থানীয় সরকার সচিব

December 27, 2019 | 10:04 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ইসির নির্দেশ থাকার পরও সিটি করপোরেশন এলাকায় এখনও রয়ে গেছে ব্যানার-পোস্টার-ফেস্টুন। বৃহস্পতিবার রাত ১২টার মধ্যে এগুলো সরাতে নির্দেশ দেয় নির্বাচন কমিশন (ইসি)। সম্ভাব্য প্রার্থীদের নিজ দায়িত্বে এগুলো সরানোর নির্দেশ থাকলেও নির্ধারিত সময়ের মধ্যে সেগুলো সরানো হয়নি।

বিজ্ঞাপন

এ সব ব্যানার-পোস্টার অপসারণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্থানীয় সরকার বিভাগকে নির্দেশনা দেয় ইসি। তবে স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছেন, তিনি এই নির্দেশনার বিষয়ে অবগত নন। এমনকি তিনি কোনো চিঠিও পাননি।

সরেজমিনে শুক্রবার রাজধানীর সেগুনবাগিচা, কাকরাইল, ধানমন্ডি ও হাজারীবাগসহ বিভিন্ন এলাকায় দেখা যায় এখনও ব্যানার ঝুলছে, দেয়ালে দেয়ালে লাগানো আছে পোস্টার। কিন্তু এ সব অপসারণে কাউকেই দেখা যায়নি।

বিজ্ঞাপন

নির্বাচন কমিশনের উপ-সচিব (নির্বাচন পরিচলনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিবকে ব্যানার-পোস্টার সরাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধক্রমে নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞাপন

তবে স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ‘এমন কোনো নির্দেশনার চিঠি ইসি থেকে এখনও পায়নি। নির্দেশনা থাকলে নিশ্চয় চিঠি পেতাম। তাছাড়া তারা ফোন দিয়ে আমাকে বলতে পারত। তারপরও খোঁজ নিয়ে দেখছি। যদি এমন নির্দেশনা থাকে তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।’

সারাবাংলা/এসএইচ/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন