বিজ্ঞাপন

বাড়বে দিনের তাপমাত্রা, সপ্তাহ শেষে বৃষ্টির সম্ভাবনা

December 28, 2019 | 11:17 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: চুয়াডাঙ্গা অঞ্চল এবং রাজশাহী ও রংপুর বিভাগের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ। এই অবস্থার তেমন পরিবর্তন না হলেও কাল থেকে দেশের অন্য জায়গায় দিনের তাপমাত্রা কিছুটা বাড়বে বলে জানাচ্ছে আবহাওয়া অধিদফতর।

বিজ্ঞাপন

শনিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক সারাবাংলাকে বলেন, আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। এসময় দিনের তাপমাত্রা কিছুটা বাড়বে এবং রাতের তাপমাত্রা কমবে। তবে দিনে এবং রাতে সব সময়ই শীত অনুভূত হবে। সারাদেশে আবহাওয়া থাকবে প্রধানত শুষ্ক।

এদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে, ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ছিল ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

চুয়াডাঙ্গা ও বদলগাছীতে ৮ ডিগ্রি সেলসিয়াস, ডিমলায় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, তাড়াশে ১০ ডিগ্রি সেলসিয়াস, শ্রীমঙ্গলে ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং কুমারখালীতে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

বিজ্ঞাপন

এদিন দেশের বেশ কিছু জায়গায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। নেত্রকোনায় ৬ মিলি মিটার, কুতুবদিয়ায় ৩ মিলি মিটার, তাড়াশে ২ মিলি মিটার, ময়মনসিংহে ১ মিলি মিটার এবং কক্সবাজার ও সিলেটে সামান্য বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

পূর্বভাস বলছে, রোববার রাত ১২টা থেকে পরবর্তী আট থেকে ১০ ঘণ্টা দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এতে দৃষ্টিসীমা ৪শ মিটার বা কোথাও কোথাও আরও কম হতে পারে। এসব এলাকার নৌযানগুলোকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। তবে কোনো সংকেত দেখানোর প্রয়োজন নেই।

আবহাওয়া বিশ্লেষকরা বলছেন, বৃহস্পতিবার দিনের দ্বিতীয় ভাগ থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরদিন শুক্রবার সকালে বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এটি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন