বিজ্ঞাপন

নরেন্দ্র মোদিকে রাহুল গান্ধীর চ্যালেঞ্জ

January 14, 2020 | 10:16 am

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দেশটির বেকার তরুণদের সামনে গিয়ে দাঁড়ানোর চ্যালেঞ্জ জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সোমবার (১৩ জানুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যায় দিল্লিতে সর্ববিরোধীদলীয় বৈঠক শেষে তিনি ভারতের বেকারত্ব নিয়ে কথা বলতে গিয়ে এ মন্তব্য করেন। খবর ন্যাশনাল হেরাল্ড।

বিজ্ঞাপন

ওই সময় রাহুল বলেন, তিনি চ্যালেঞ্জ করছেন নিরাপত্তা আয়োজন ছাড়া তরুণদের সামনে দাঁড়িয়ে দেশ নিয়ে কোনো পরিকল্পনার কথা প্রধানমন্ত্রী বলার সামর্থ্য রাখেন না। সেই সাহস থাকলে মোদি যেন তা করে দেখান। ভারতের মঙ্গল হবে যদি তিনি বিশ্ববিদ্যালয়ের তরুণদের কাছে গিয়ে চলমান অর্থনৈতিক দূর্দশার কারণ ব্যাখা করেন।

তিনি আরও বলেন, কিন্তু দেশের মূল সমস্যার দিকে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কোনো নজর নেই। তারা ব্যস্ত দলগত স্বার্থ হাসিলের মাধ্যমে ভারতীয়দের কিভাবে বহুভাগে বিভক্ত করা যায় সেই ষড়যন্ত্রে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, বিজেপি সরকারের পাস করা সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) এবং ন্যাশনাল রেজিস্টার অব সিটিজেনস (এনআরসি) ও ন্যাশনাল পপুলেশন রেজিস্টার (এনপিআর) কর্মসূচির বিরুদ্ধে ভারতের সর্ববিরোধীদলীয় বৈঠক দিল্লিতে অনুষ্ঠিত হয়েছে। সে বৈঠকে অন্যতম নীতি নির্ধারক হিসেবে রাহুল গান্ধী অংশ নিয়েছিলেন।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন