বিজ্ঞাপন

শুরু হলো আটদিনের আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব

January 25, 2020 | 11:35 am

এন্টারটেইনমেন্ট ডেস্ক

‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ প্রতিপাদ্য নিয়ে শুরু হয়েছে ১৩তম ‘আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব’। চিলড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশ আয়োজিত আটদিনের এই উৎসব চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

বিজ্ঞাপন

শুক্রবার (২৪ জানুয়ারি) উৎসবের উদ্বোধন করেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এসময় আরও উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুস্তাফা মনোয়ার, চিলড্রেনস ফিল্ম সোসাইটির সভাপতি কথাসাহিত্যিক মুহম্মদ জাফর ইকবাল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং নির্মাতা মোরশেদুল ইসলাম।

এবারের উৎসবে রাজধানীর পাঁচটি ভেন্যুতে ৩৯টি দেশের মোট ১৭৯টি শিশুতোষ চলচ্চিত্র দেখানো হবে। ভেন্যুগুলো হচ্ছে- কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তন, জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল অডিটোরিয়াম, শিল্পকলা একাডেমির চিত্রশালা, আলিয়াঁস ফ্রঁসেস সেন্টার এবং গ্যোয়েটে ইনস্টিটিউট।

২৫ জানুয়ারি (শনিবার) থেকে প্রতিদিন সকাল ১১টা, দুপুর ২টা, বিকেল ৪টা ও সন্ধ্যা ৬টায় মোট চারটি করে শিশুতোষ চলচ্চিত্র দেখঅনো হবে। বাংলাদেশি শিশুদের নির্মিত সিনেমাও দেখানো হবে উৎসবে। এবারের উৎসবে ৩৯টি দেশের ১৭৯টি শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে, যা অভিভাবক, শিশু-কিশোরসহ সবার জন্য উন্মুক্ত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ/পিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন