বিজ্ঞাপন

ট্রাম্পের বক্তৃতার কপি ছিঁড়ে ফেললেন ন্যান্সি পেলোসি

February 5, 2020 | 3:21 pm

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও হাউজ স্পিকার ন্যান্সি পেলোসির মধ্যে তিক্ততা আরও প্রকাশ্য রূপ নিয়েছে। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) স্টেট অব দ্য ইউনিয়নের বক্তৃতা দেওয়ার সময় ট্রাম্পের পিছনে দাঁড়িয়ে বক্তৃতার কপি ছিঁড়ে ফেলেন হাউজ স্পিকার। যা ক্যামেরায় স্পষ্ট ধরা পড়ে এবং সংবাদমাধ্যমে কল্যাণে এরই মধ্যে বড় খবর হয়ে উঠেছে।

বিজ্ঞাপন

তবে মূল চপেটাঘাতটি আগেই আসে ডোনাল্ড ট্রাম্পের পক্ষ থেকে। বক্তৃতার আগে হাউজে পৌঁছালে পেলোসি হাত বাড়িয়েছিলেন ট্রাম্পের দিকে। কিন্তু করমর্দন না করেই এগিয়ে যান ট্রাম্প। ফলে ইটের বদলে পাটকেলটি ছোড়েন পেলোসি। যাতে দুই জনের রাজনৈতিক শত্রুতা আর জোরদার ও প্রকাশ্য হলো।

প্রেসিডেন্টের স্পিচটি যখন পেলোসির হাতে পৌঁছায় তখন ট্রাম্প বক্তৃতা শুরু করেছিলেন। এরপর বক্তৃতা শেষ হতেই তিনি সেটা ছিঁড়ে ফেলেন। এবং নিচে ফেলে দেন।

পরে পেলোসি সাংবাদিকদের বলেন, আমি ওটা ছিঁড়ে ফেলেছি। এমন একটা নোংরা বক্তৃতার কপির ক্ষেত্রে আমার মনে হয়ে সবচেয়ে ভদ্র প্রতিবাদটিই আমি করেছি।

বিজ্ঞাপন

মঙ্গলবার রাতে এই বক্তৃতার মাধ্যমে আগামী নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনে পুননির্বাচিত হওয়ার লড়াইয়ে নামার প্রক্রিয়া শুরু করেন ডোনাল্ড ট্রাম্প। এতে তিনি দাবি করেন মহান আমেরিকার অতীত ঐতিহ্য ফিরিয়ে আনার প্রক্রিয়া তিনি শুরু করতে পেরেছেন।

আলেক্সান্দ্রিয়া ওকাসিও করটেজ, অনন্যা প্রিসলি, ম্যাক্সাইন ওয়াটারস ও অ্যাল গ্রিনসহ ডেমোক্রেটিক প্রতিনিধিদের অনেকেই এই বক্তৃতা বয়কট করেন।

গ্যালারিতে ছিলো ডোনাল্ড ট্রাম্পের পুরো পরিবার। স্ত্রী মেলানিয়া, মেয়ে ইভাঙ্কা ও টিফানি, ছেলে এরিক ও ডন জুনিয়র আর মেয়ে জামাই কুশনার ও ছেলে বউ লারা ট্রাম্পকে দেখা যায় সেখানে।

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন