বিজ্ঞাপন

মেডিকেলে না পড়েই এমডি-পিএইচডি-বিশেষজ্ঞ ডাক্তার!

February 20, 2020 | 3:39 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ফেনী: মেডিকেল কলেজ কিংবা চিকিৎসা বিষয়ক কোনও পড়াশোনা না করে এমবিবিএস, এমডি, পিএইচডি ডিগ্রির সাইনবোর্ড ব্যবহার করে দীর্ঘ ২০ বছর চিকিৎসা দিয়ে যাচ্ছেন ভুয়া ডাক্তার নেজাম উদ্দিন। বুধবার সন্ধ্যায় গোপন সংবাদেরর ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাকে আটক করে ফেনীস্থ র‌্যাপিড এ্যাকশন ব্যাটলিয়ন র‌্যাব।

বিজ্ঞাপন

চর্ম, যৌন, এলার্জি, শ্রেতী, বিশেষজ্ঞ সাইন বোর্ড লাগিয়ে প্রতি রোগী থেকে ৬’শ টাকা ফি নেন এই ব্যক্তি। এভাবে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। অভিযানে র‌্যাব তার কাছ থেকে ডাক্তারি বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

নেজাম প্রাথমিকভাবে এসএসসি ও এইচএসসি পাশ বলে দাবি করেছেন। তবে ডাক্তারী কোনো কাগজপত্র দেখাতে পারেনি র‌্যাবের কাছে।

র‌্যাবের ফেনী ক্যাম্প কমান্ডার এএসপি নুরুজ্জামান জানান, ফেনী গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, ফেনী শহরের মডেল থানার সামনে ট্র্যাংক রোডস্থ জননী ডায়গনষ্টিক সেন্টারে একজন লোক ডাক্তারি শাস্ত্র না করে ডাক্তার পরিচয়ে চিকিৎসা ব্যবস্থাপত্র প্রদান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল ও সিভিল সার্জন অফিসের একজন ডাক্তারকে সঙ্গে নিয়ে নেজামকে আটক করে। সে জেলার ফাজিলপুর উপজেলার ফাজিলপুর গ্রামের ইদ্রিস মিয়ার ছেলে।

বিজ্ঞাপন

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদ এবং তাহার চেম্বার তল্লাশী করে ভুয়া ব্যবস্থাপত্রের ০২ টি প্যাড, ০১ টি বিপি মেশিন, ০১টি স্টেথোস্কোপ, ২৮টি ফাইল কভার উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ ধারা অনযায়ী মামলা রুজু করে ফেনী জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

সারাবাংলা/এআর/জেএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন