বিজ্ঞাপন

বন বিভাগের সাবেক কর্মকর্তা মোশাররফের বিরুদ্ধে মামলা

March 3, 2020 | 5:33 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রতারণা, বিশ্বাস ভঙ্গ ও ভয়ভীতির অভিযোগে বন বিভাগের সাবেক বন সংরক্ষক এবং মেঘনা বিল্ডার্সের প্রোপাইটর মোশাররফ হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মেঘনা বিল্ডার্সের ম্যানেজিং পার্টনার এবং মাসিক পত্রিকা ‘মানবাধিকার খবর’-এর প্রকাশক ও সম্পাদক মো. রিয়াজ উদ্দিন এই মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩ মার্চ) দুপুরে ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ দিদার হোসাইনের আদালতে এ মামলা দায়ের করা হয়।

এদিন আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে ডিবি পুলিশের ওসিকে অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

বাদীর করা অভিযোগ থেকে জানা যায়, বন সংরক্ষক পদে দায়িত্ব পালনকালীন সময় থেকে বাদী রিয়াজ উদ্দিনের সঙ্গে আসামির পরিচয়। বন সংরক্ষক পদে চাকুরীকালীন অবস্থায় তার বে-আইনি ও অনৈতিক কাজের জন্য সরকার ২০০৫ সালের ২৮ জুন বাধ্যতামূলক অবসর প্রদান করেন বাদী তা জানতেন না। অবসরের পর মেঘনা বিল্ডার্স নামীয় প্রতিষ্ঠান করে তার স্ত্রী পারভীন সুলতানা ও ছেলে তাহসিন মোশাররফ হোসেন মাশফি একসঙ্গে ব্যবসা করার সময় বাদীকে ডেকে নিয়ে তার সঙ্গে ব্যবসার প্রস্তাব দেয়।

বিজ্ঞাপন

২০০৫ সালের ১৯ নভেম্বর বাদী ম্যানেজিং পার্টনার হিসেবে যোগদান করেন এবং আসামিকে নগদ ৫০ লাখ টাকা প্রদান করেন। বাদীকে ৫০ হাজার টাকা প্রতি মাসে সম্মানী দেওয়ার কথা বলেন আসামি। ২০০৮ সাল পর্যন্ত বাদীকে নিয়মিত সম্মানী ও বোনাস দেন এরপর থেকে গড়িমসি করতে থাকেন।

অভিযোগে আরও বলা হয়, ২০১৫ সালের ২৯ জুলাই অঙ্গীকারপত্র অনুযায়ী বাদীকে প্রতি বছর দুই ঈদে বোনাস ও প্রতিবছর ১০ শতাংশ হারে সম্মানী বৃদ্ধি, ধানমন্ডিতে একঠি ফ্ল্যাট ও একটি প্রাইভেটকার প্রদান, বাদীর পত্রিকা অফিসের উপদেষ্টা হিসেবে জুন মাস থেকে ভাড়া প্রদান করার কথা থাকলেও আসামি তা করেননি।

২০১৯ সালে আসামি বাদীকে টাকা-পয়সা দেওয়া বন্ধ করে দেন। গত ১১ ফেব্রুয়ারি বাদী আসামির অফিসে গেলে তাকে বকাঝকা, গালাগালি করেন এবং বিভিন্ন হুমকি-ধমকি দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন