বিজ্ঞাপন

স্বাধীনতা দিবসে শিক্ষাপ্রতিষ্ঠানে কুচকাওয়াজ স্থগিত

March 12, 2020 | 10:45 pm

সারাবাংলা ডেস্ক

কারোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঠেকানোর জন্য জনসমাগম এড়াতে মহান স্বাধীনতা দিবসের কর্মসূচি সংশোধন করে সীমিত করার নির্দেশ দিয়েছে সরকার। সেই নির্দেশনা অনুসরণ করে আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসে শিক্ষাপ্রতিষ্ঠানে কুচকাওয়াজ ও সমাবেশ স্থগিত করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১২ মার্চ) বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের (ডিসি) এই নির্দেশ দেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (জেলা ও মাঠপ্রশাসন অনুবিভাগ) আ. গাফ্ফার খান।

এদিন বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনয়তনে মুজিবর্ষের পুনর্বিন্যাসের অনুষ্ঠান সূচি নিয়ে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের সঙ্গে ভিডিও কনফারেন্সিংয়ে অংশ নেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। সেখান থেকেই শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কুচকাওয়াজ ও সমাবেশ স্থগিত রাখার নির্দেশনা দেওয়া হয়।

আরও পড়ুন- স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ-সমাবেশ স্থগিত

বিজ্ঞাপন

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব গাফ্ফার খান জেলা প্রশাসকদের বলেন, স্বাধীনতা দিবসে জেলা প্রশাসনসহ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে কুচকাওয়াজ ও সমাবেশ স্থগিত রাখতে হবে। এছাড়া মুক্তিযোদ্ধাদের সমাবেশ আয়োজন করা যাবে না। বরং তাদের কাছে উপহার পৌঁছে দিতে হবে। মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় যেভাবে নির্দেশনা দিয়েছেন, সেভাবে ২৫ ও ২৬ মার্চের অনুষ্ঠান ছোট পরিসরে আয়োজন করতে হবে।

এর আগে, দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় ২৫ মার্চ গণহত্যা দিবস এবং ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানসূচি সংশোধন করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সীমিত পরিসরের সংশোধিত সূচি অনুমোদন করেন। এই সংশোধিত সূচি মাঠ পর্যায়ে বাস্তবায়ন করতে বিজ্ঞপ্তি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। সংশোধিত সূচিতে কুচকাওয়াজ ও মুক্তিযোদ্ধাদের সমাবেশ আয়োজন না করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন