বিজ্ঞাপন

করোনার প্রভাব পিএসএলে, বাংলাদেশের সফর নিয়ে শঙ্কা

March 13, 2020 | 3:51 pm

স্পোর্টস ডেস্ক

অনেকের নিরাপত্তা শঙ্কাকে পাত্তা না দিয়ে এবারের পাকিস্তান সুপার লিগ (পিএসএল) নিজেদের মাটিতে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবির এই সাহসী উদ্যোগ এখন পর্যন্ত প্রশ্নবিদ্ধ হয়নি। পাকিস্তানে ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেনি। তবে পিএসএলকে বড় ধাক্কা দিচ্ছে করোনাভাইরাস।

বিজ্ঞাপন

বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। একশ’টিরও বেশি দেশে করোনাভাইরাস সনাক্ত করা হয়েছে, তার মধ্যে পাকিস্তানও আছে। ভাইরাসটির গতিবিধি পর্যবেক্ষণ করে পিএসএলের বাকি ম্যাচগুলোতে মাঠে দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে পিসিবি।

খেলোয়াড়দের হ্যান্ডশেক, সমর্থকদের অটোগ্রাফ দেওয়া, ছবি তোলাতেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। পিসিবির পক্ষ থেকে এরই মধ্যে ঘোষণা দেওয়া হয়েছে, যারা আগাম টিকিট কিনেছেন তাদের টিকিট মূল্য ফেরত দেওয়া হবে।

এদিকে ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হচ্ছে, করোনাভাইরাসের আতঙ্কে তড়িঘড়ি করে পাকিস্তান ছাড়তে চাচ্ছেন ইংলিশ ক্রিকেটাররা। করোনার কারণে বিভিন্ন দেশ ফ্লাইট বাতিল করে দিয়েছে। কিছু দেশ তাদের ভূমিতে বিদেশি প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে। পরিস্থিতি আরও খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে পাকিস্তানের আটকে পড়ার শঙ্কায় দ্রুত দেশে ফিরতে চাচ্ছেন ইংলিশ ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

মঈন আলী, জেমস ভিন্স, জেসন রয়, টম ব্যান্টন, অ্যালেক্স হেলস, ক্রিস জর্ডানসহ ১৫ জন ইংলিশ ক্রিকেটার এবারের পিএসএল খেলছেন। ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, ইংলিশ ক্রিকেটারদের দ্রুত দেশে ফিরতে প্রয়োজনীয় সাহযোগিতা করছে পিসিবি।

এদিকে পাকিস্তান ক্রিকেটে করোনার এমন প্রভাবের কারণে বাংলাদেশের আসন্ন পাকিস্তান সফর শঙ্কায় পড়ে গেল। আগামী এপ্রিলের প্রথম দিন তৃতীয় দফার সফরে পাকিস্তান পৌঁছার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। সফরে একটি করে ওয়ানডে ও টেস্ট খেলার কথা রয়েছে বাংলাদেশের। কিন্তু পাকিস্তানে করোনাভাইরাসের অবস্থা সন্তোষজনক না হলে এই সফর স্থগিতও হতে পারে।

কদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, করোনভাইরাসের গতিবিধি পর্যালোচনা করে পাকিস্তান সফরের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। বিষয়টি নিয়ে আলোচনায় বসার কথা জানিয়ে রেখেছেন বিসিবি প্রধান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন