বিজ্ঞাপন

খালেদা জিয়ার মুক্তির দিন জমায়েত দায়িত্বহীনতার পরিচয়: তথ্যমন্ত্রী

March 27, 2020 | 3:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: খালেদা জিয়ার মুক্তির দিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), রাজধানীর গুলশানসহ এবং বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের জামায়েত করে করোনাভাইরাস প্রতিরোধের এ সময় চরম দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে বিএনপি ।

বিজ্ঞাপন

শুক্রবার (২৭ মার্চ) দুপুরে তথ্যমন্ত্রীর সরকারি বাসভবন থেকে ফেসবুক লাইভ ও বিটিভির মাধ্যমে প্রেস ব্রিফিং এর সময় তিনি এ কথা বলেন। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তথ্যমন্ত্রী।

এসময় তথ্যমন্ত্রী জানান,  করোনাভাইরাস মোকাবিলার এসময়ে নিম্নবিত্ত মানুষের জন্য সরকার কেজিপ্রতি ১০ টাকা হারে চাল বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে।

মন্ত্রী বলেন, অকারণে রাস্তাঘাটে সাধারণ মানুষকে হয়রানি নয় সচেতনতার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছেন।

বিজ্ঞাপন

এসময় বিশ্বে স্বাস্থ্যখাতে কম  ব্যয়ের প্রবণতার সমালোচনা করেন মন্ত্রী। তিনি বলেন, বিশ্বে স্বাস্থ্যখাতের গবেষণায় সরকারি পর্যায়ে মোট বাৎসরিক ব্যয় ২.৩ বিলিয়ন মার্কিন ডলার যা কয়েকটি যুদ্ধবিমানের মূল্যের সমান মাত্র।

এর আগে দীর্ঘ ২৫ মাস ১৭ দিন কারাভোগের পর বুধবার বিকেলে বাসায় ফেরেন খালেদা জিয়া। সেদিন বিএসএমএমইউ থেকে শুরু করে গুলশানে খালেদা জিয়ার বাসা ফিরোজা পর্যন্ত বিভিন্ন জায়গায় বিএনপিরর নেতাকর্মীরা জড়ো হন। তবে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। সে অনুযায়ী বিভিন্ন এলাকা লকডাউনের পাশাপাশি সাধারণ ছুটিসহ নানা পদক্ষেপ নিয়েছে সরকার। এ সময় বিএনপি নেতাকর্মীদের এমন জমায়েতের সমালোচনা করেছেন তথ্যমন্ত্রী।

করোনাভাইরাসের সবশেষ তথ্য দেখুন- করোনা: লাইভ আপডেট

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন