বিজ্ঞাপন

অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল আইপিএল

April 15, 2020 | 5:55 pm

স্পোর্টস ডেস্ক

অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ’র (আইপিএল) এবারের আসর। ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই’র পক্ষ থেকে অবশ্য আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো বলছে, আজ বুধবার (১৫ এপ্রিল) আইপিএলের আটটি ফ্র্যাঞ্চাইজিকে বিষয়টি জানিয়ে দিয়েছে বিসিসিআই।

বিজ্ঞাপন

বার্তা সংস্থা পিটিআইকে আইপিএল’র একটি ফ্র্যাঞ্চাইজির একজন কর্মকর্তা বলেছেন, আইপিএল অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়ার বিষয়টি বিসিসিআই আমাদের জানিয়েছে। তবে চলতি বছরের ফাঁকা কোনো সময়ে এটি আয়োজনে আশাবাদী বিসিসিআই।

এবারের আইপিএল মাঠে গড়ানোর কথা ছিল গত ২৯ মার্চ। করোনাভাইরাসের কারণে প্রথম দফায় পিছিয়ে দেওয়া হয় ১৫ এপ্রিল পর্যন্ত। যার সময়সীমা শেষ হয়ে যাচ্ছে আজ বুধবার।

আইপিএল যে পিছিয়ে যাচ্ছে সেটা অবশ্য আন্দাজ করাই যাচ্ছিল। কারণ বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে দেশে লকডাউনের সময়সীমা বাড়িয়েছে ভারত। ভারতজুড়ে আগামী ৩ মে পর্যন্ত লকডাউনের ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অর্থাৎ এই সময়ে দেশের সব ধরনের যোগাযোগ ব্যবস্থাও বন্ধ থাকবে। এমন অবস্থায় আইপিএলের মতো একটি টুর্নামেন্ট আয়োজন অসম্ভবই।

বিজ্ঞাপন

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, বিসিসিআই’র সভাপতি সৌরভ গাঙ্গুলি ও সচিব জয় শাহ সরকারের নির্দেশনার অপেক্ষায় আছেন। সরকারের নির্দেশনা পেলে হয়তো আইপিএল বিষয়ে পরিস্কার কিছু ঘোষণাও আসবে।

করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি এবং আন্তর্জাতিক ক্রিকেটের সূচি পর্যালোচনা করলে দেখা যাবে, মে-জুনেও আইপিএল মাঠে গড়ানোর সম্ভাবনা খুবই কম। কদিন আগে টুর্নামেন্টটি শুরু করা প্রসঙ্গে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছিলেন, ‘সত্যি বলতে কী, এই মুহূর্তে আইপিএল শুরু করার চিন্তাও করা যাচ্ছে না। কী করে ভাবব বলুন, সব দেশের ফ্লাইট বন্ধ, কেউ ঘর থেকে বের হচ্ছে না, কত মানুষ যে অসহায় হয়ে পড়েছে, ভবিষ্যৎ কী হবে কেউ আসলে জানে না।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন