বিজ্ঞাপন

সৌদি আরব থেকে ফিরলেন ৩৬৬ জন

April 15, 2020 | 10:43 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সৌদি আরবে ওমরাহ করতে গিয়ে করোনাভাইরাসের কারণে আটকে পড়া ১৩২ জন এবং দেশটির কারাগারে থাকা ২৩৪ প্রবাসী বাংলাদেশি দেশে ফিরেছেন।

বিজ্ঞাপন

বুধবার (১৫ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে সৌদি এয়ারলাইন্সের এসভি-৩৮০৬ ফ্লাইটটি ঢাকায় অবতরণ করে। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এইচ এম তৌহিদ উল আহসান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ক্যাপ্টেন তৌহিদ তিনি বলেন, সৌদি এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে ওমরা যাত্রীসহ ৩৬৬ বাংলাদেশি দেশে ফিরেছেন। তাদের এখন স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। এরপর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, সৌদির স্থানীয় সময় দুপুরে জেদ্দার কিং আব্দুল আজিজ ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে বিশেষ এই ফ্লাইটটি ঢাকার পথে রওনা দেয়। জেদ্দা এয়ারপোর্টে এসব যাত্রীদের মেডিকেল চেকআপ এবং ইমিগ্রেশনের যাবতীয় কার্যক্রম শেষ হয়।

বিজ্ঞাপন

এই ৩৬৬ জন যাত্রী নিয়ে সৌদি এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট রওনা হওয়ার কথা ছিল গত ৯ এপ্রিল। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সৌদি আরবে লকডাউন ও কারফিউ জারি থাকায় সেদিন ফ্লাইট আসেনি। রিয়াদে বাংলাদেশ দূতাবাস থেকে দেশটির স্থানীয় প্রশাসন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, হজ ও ওমরাহ মন্ত্রণালয় এবং সিভিল এভিয়েশনের সঙ্গে সমন্বয় করে এসব আটকে পড়া যাত্রীদের দেশে পাঠানো হয়েছে।

=

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন