বিজ্ঞাপন

ভারতীয় ফুটবলে করোনার জয়, লিগ শিরোপা মোহনবাগানের

April 19, 2020 | 1:43 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের কারণে গত মাসে ভারত জুড়ে একে একে সব ধরনের খেলাধুলা বন্ধ হয়ে যায়। দেশটির সবচেয়ে বড় ক্রীড়া আয়োজন আইপিএল পিছিয়ে দেওয়া হয়েছে অনির্দিষ্টকালের জন্য। ভারতে ঠিক কবে নাগাদ আবারও খেলাধুলা শুরু হবে তা আন্দাজ করা মুশকিল। এদিকে, সর্বশেষ ঘোষণা অনুযায়ী পুরো ভারতে লকডাউন চলবে ৩ মে পর্যন্ত। এসব কারণেই অপেক্ষা না করে লিগ চ্যাম্পিয়ন নির্ধারণের সিদ্ধান্ত নিয়েছে ভারতের আইলিগ কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা মোহনবাগানকে চ্যাম্পিয়ন হিসেবে বেছে নেওয়ার জন্য এআইএফএফ বরাবর সুপারিশ করেছে লিগ কর্তৃপক্ষ। এআইএফএফ স্বীকৃতি দিলে আনুষ্ঠানিকভাবে মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। বলা হচ্ছে, লিগ কর্তৃপক্ষের সিদ্ধান্ত নেওয়া মানে মোহনবাগানের শোকেসে শিরোপা উঠে গেছে! এআইএফএফ এর স্বীকৃতি আনুষ্ঠানিকতা মাত্র।

করোনাভাইরাসের কারণে আই লিগ স্থগিত করা হয় গত মাসের ১৪ তারিখে। লিগের তখনও চার রাউন্ডের খেলা বাকি। লিগ স্থগিত হওয়ার সময় ১৬ পয়েন্টে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে ছিল মোহনবাগান। দুই নম্বরে ছিল ইস্টবেঙ্গল। সমীকরণ এমন যে মোহানবাগান লিগের বাকি সময় ম্যাচ হারলে এবং ইস্টবেঙ্গল সব ম্যাচ জিতলেও লিগ শেষে টেবিলের শীর্ষে থাকবে মোহানবাগান। ফলে ঐতিহাসিক ক্লাবটির চ্যাম্পিয়ন হওয়াটা অনুমিতই ছিল।

তবে কদিন আগে ইস্টবেঙ্গলের পক্ষ থেকে মোহনবাগানকে এভাবে চ্যাম্পিয়ন ঘোষণা না করার দাবি তোলা হয়। লিগের খেলা শেষ করতে লিগ কর্তৃপক্ষের কাছে চিঠিও পাঠায় ইস্টবেঙ্গল। সেই দাবি কানে তোলেনি লিগ কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

তাছাড়া লিগ স্থগিত হওয়ার সময় ইস্টবেঙ্গল টেবিলের দুই নম্বরে থাকলেও তাদের রানার্সআপও করা হয়নি। মোহনবাগানকে চ্যাম্পিয়ন হিসেবে বেছে নিয়ে রানার্সআপের প্রাইজমানি অন্য সব ক্লাবের মাঝে বন্টনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন