বিজ্ঞাপন

নেতা হয়েই ফিরছেন ডি ভিলিয়ার্স!

April 29, 2020 | 9:09 pm

স্পোর্টস ডেস্ক

এবি ডি ভিলিয়ার্স অবসর ভেঙ্গে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন এটা পুরনো খবর। অনেক আগে থেকেই তাকে ফেরার অনুরোধ করে আসছে দক্ষিণ আফ্রিকা। তারকা ব্যাটসম্যান নিজেও জানিয়েছেন, তিনি অবসর ভেঙে ফিরতে প্রস্তুত। সবকিছু ঠিক থাকলে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার হয়ে আবারও খেলতে দেখা যাবে তাকে। এদিকে ডি ভিলিয়ার্স বললেন, তাকে নাকি অধিনায়কত্বের প্রস্তাবও দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের এই ক্রিকেটহীন সময়টাতে ক্রিকেটাররা বিভিন্ন জন বিভিন্নভাবে সময় কাটাচ্ছেন। সম্প্রতি স্টার স্পোর্টসের ‘ক্রিকেট কানেক্টেড’ অনুষ্ঠানে আড্ডা দিয়েছেন ডি ভিলিয়ার্স। অধিনায়কত্বের প্রস্তাবনার কথা সেখানেই উঠে এসেছে।

এক প্রশ্নের জবাবে ডি ভিলিয়ার্স বলেন, ‘আমার ইচ্ছা আছে আবারও দক্ষিণ আফ্রিকার হয়ে খেলার। ক্রিকেট দক্ষিণ আফ্রিকাও ফের দলকে নেতৃত্ব দিতে অনুরোধ করেছে।’

শোনা যাচ্ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন ডি ভিলিয়ার্স। যাতে কিছু ম্যাচ খেলে বিশ্বকাপ খেলতে পারেন। কিন্তু করোনাভাইরাসের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েই এখন শঙ্কা। বিশ্বকাপ বাতিলের কথা বলছেন অনেকে। আবার পিছিয়ে পরবর্তী বছরে আয়োজনের কথাও শোনা যাচ্ছে। যদি তেমনটা হয় তবে ডি ভিলিয়ার্সের ফেরার কি হবে?

বিজ্ঞাপন

প্রোটিয়া তারকা বলছেন, তেমনটা যদি হয় তাহলে ওই সময়ে ফিট থাকলে ফিরবেন তা না হলে নয়, ‘যদি টুর্নামেন্ট আগামী বছর চলে যায় তাহলে অনেক কিছুর পরিবর্তন হবে। এ মুহূর্তে আমি নিজেকে অ্যাভেইলেবল রাখছি। ফিট আছি। আমি ঠিক নিশ্চিত নই আগামী বছর আমার শরীর কেমন অনুভব করে। যদি ভালো অনুভব করে তাহলে আমি নিজেকে ফিট মনে করবো। যেভাবে আমি নিজেকে শতভাগ চাই, সেভাবে পেলে অবশ্যই খেলার জন্য তৈরি থাকবো। কিন্তু আমি ওই ধরনের কেউ নই যে ৮০ ভাগ থাকলেও খেলতে চাইবে। আমার জন্য শতভাগ ফিটনেস জরুরী।’

পরিবারকে সময় দিতে চাই, বলে দু’বছর আগে হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছিলেন ডি ভিলিয়ার্স। তবে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগগুলোতে রান করছিলেন দাপিয়ে। মূলত লিগের দুর্দান্ত পারফরম্যান্স দেখেই বিধ্বংসী এই ব্যাটসম্যানকে ফিরতে অনুরোধ করেছে দক্ষিণ আফ্রিকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন