বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৩, মোট ১৯৯

May 7, 2020 | 7:52 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ১৩ জন মারা গেছেন। এ নিয়ে এই ভাইরাসে আক্রান্ত মোট ১৯৯ জন মারা গেলেন দেশে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

একদিনে কোভিড-১৯ আক্রান্ত হয়ে দ্বিতীয় সর্বেচ্চ মৃত্যু ঘটেছে গত ২৪ ঘণ্টায়। এর আগে গত ১৮ এপ্রিল একদিনে সর্বোচ্চ ১৫ জন কোভিড-১৯ রোগী মারা যান।

আরও পড়ুন- ২ মাসে দেশে করোনা আক্রান্ত সাড়ে ১২ হাজার

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে ১৩ জন গত ২৪ ঘণ্টায় মারা গেছেন। এর মধ্যে ছয় জন রাজধানীর বাসিন্দা, তিন জন ঢাকা বিভাগের এবং চার জন চট্টগ্রাম বিভাগের। এই ১৩ জনের মধ্যে আট জন পুরুষ, পাঁচ জন নারী।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মৃত ১৩ জনের মধ্যে ষাটোর্ধ্ব ছয় জন, পঞ্চাশোর্ধ্ব চার জন, চল্লিশোর্ধ্ব দু’জন এবং একজনের বয় ১১ থেকে ২০ বছর। শেষোক্ত তরুণটি ক্যানসারে আক্রান্ত ছিলেন বলেও উল্লেখ করা হয়েছে।

এমনিতে প্রতিদিন দুপুরে স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত অনলাইন বুলেটিনে সবশেষ ২৪ ঘণ্টার বিভিন্ন তথ্য তুলে ধরা হয়। তবে এদিন বুলেটিনে ২৪ ঘণ্টায় মৃত্যুর তথ্য তুলে ধরতে পারেনি অধিদফতর। বুলেটিনে জানানো হয়, পরে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হবে।

বিজ্ঞাপন

দুপুরের অনলাইন বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ৬ হাজার ৩৮২টি। এর মধ্যে ৫ হাজার ৮৬৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব নমুনা পরীক্ষায় সারাদেশে নতুন করে ৭০৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। করোনা সংক্রমণ প্রথম শনাক্ত করার পর গত দুই মাসে এ নিয়ে আক্রান্ত হলেন মোট ১২ হাজার ৪২৫ জন।

সারাবাংলা/এজেডকে/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন