বিজ্ঞাপন

পাহাড়ে অস্ত্র কারবারির আস্তানায় র‌্যাবের অভিযান, গ্রেফতার ২

May 14, 2020 | 7:58 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় দুর্গম পাহাড়ের ভেতরে অস্ত্র বিক্রেতাদের একটি আস্তানায় অভিযান চালিয়েছে র‌্যাব। ওই আস্তানা থেকে অস্ত্র-গুলি ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ দু’জনকে গ্রেফতার করা হয়েছে। আস্তানাটিতে অস্ত্র তৈরি করে সন্ত্রাসীদের কাছে বিক্রি করা হতো বলে জানিয়েছে র‌্যাব।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৪ মে) সকালে রাঙ্গুনিয়া ও পটিয়া উপজেলার সীমান্তবর্তী বাইল্যার বাপের ডেবা এলাকায় আস্তানায় অভিযান চালানোর কথা জানিয়েছেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (গণমাধ্যম) এএসপি মাহমুদুল হাসান মামুন।

গ্রেফতার দু’জন হলো- রাঙ্গুনিয়া উপজেলার পশ্চিম খুরুশিয়া গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে মো. রোকন (৩৮) এবং একই গ্রামের মো. জয়নালের ছেল মো. আব্দুল (৩২)।

বিজ্ঞাপন

র‌্যাব কর্মকর্তা মাহমুদুল হাসান মামুন সারাবাংলাকে জানান, আস্তানা থেকে চারটি ওয়ান শ্যুটার গান ও তিন রাউন্ড কার্তুজ এবং ১০ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে। দুর্গম পাহাড়ের ভেতরে বাঁশ ও পলিথিন দিয়ে অস্ত্র কারবারের আস্তানাটি তৈরি করা হয়েছিল। ওই আস্তানা থেকে অস্ত্র তৈরির সরঞ্জামও উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, গ্রেফতার রোকন অস্ত্র তৈরির প্রধান কারিগর। আব্দুল তার সহযোগী। স্থানীয়রা জানিয়েছেন, রোকন একসময় মৃত্যুদণ্ডে দণ্ডিত যুদ্ধাপরাধী সালাহউদ্দিন কাদের চৌধুরীর ক্যাডার হিসেবে পরিচিত ছিলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন