বিজ্ঞাপন

এন-৯৫ মাস্ক সরবরাহকারী জেএমআই গ্রুপের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রিট

May 14, 2020 | 8:03 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: এন-৯৫ মাস্ক সরবরাহকারী জেএমআই গ্রুপের বিরুদ্ধে তদন্ত এবং জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) ই-মেইল এর মাধ্যমে বিচারপতি ওবায়দুল হাসানের হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চে রিটটি দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মো. হুমায়ন কবির।

বিজ্ঞাপন

রিটে স্বাস্থ্য সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, আইইডিসিআরের পরিচালক, সিএমএসডি এর পরিচালক এবং জেএমআই গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর আব্দুর রাজ্জাককে বিবাদী করা হয়েছে।

রিটে এন ৯৫ মাস্কের নামে সাধারণ মাস্ক সরবরাহকারী জেএমআই গ্রুপের প্রতারণার জন্য ও অবৈধ কর্মকাণ্ডের জন্য কী ধরনের পদক্ষেপ নিয়েছে। তাদের বিরুদ্ধে তদন্ত কমিটি এবং এর সঙ্গে জড়িতদের শাস্তি তথা জেএমআই গ্রুপের মেডিকেল ইকুইপমেন্ট সাপ্লাইয়ের এবং ম্যানুফ্যাকচারিং লাইসেন্স সাসপেন্ড করা এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে। এর আগে গত ১২ মে জেএমআই গ্রুপের এন ৯৫ মাস্ক কেলেঙ্কারির ঘটনায় তদন্ত এবং জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য আইনি নোটিশ পাঠানো হয়েছিল।

নোটিশে সরকারি দরপত্র আহ্বানের ক্ষেত্রে ব্ল্যাকলিস্ট করা, ক্ষতিপূরণ আদায় এবং তাদের বিরুদ্ধে দেওয়ানি ও ফৌজদারি মামলা দায়ের করতে বলা হয়েছিল। সেইসঙ্গে এই মাস্ক কোন কোন হাসপাতালে সরবরাহ করা হয়েছে তাও জানতে চাওয়া হয়েছিল।

বিজ্ঞাপন

এছাড়া কোন কোন ডাক্তার অথবা নার্স এই মাস্ক পড়েছিল এবং তাদের মধ্যে কয়জন আক্রান্ত হয়েছে অথবা মারা গেছে তার তালিকা করে সেটাও সরবরাহ করার জন্য অনুরোধ করা হয়েছিল।

সারাবাংলা/এজেডকে/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন