বিজ্ঞাপন

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে

May 19, 2020 | 12:41 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে নভেল করোনাভাইরাস সংক্রমণে সৃষ্ট বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। মঙ্গলবার (১৯ মে) বাংলাদেশ স্থানীয় সময় বেলা ১২ টায় ভারতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ এক হাজার ২৬১ তে। সূত্র – ওয়ার্ল্ডোমিটার।

বিজ্ঞাপন

এদিকে, সর্বশেষ ২৪ ঘণ্টায় ভারতে মোট আক্রান্ত হয়েছে ৯৩৩ জন। এছাড়াও নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে তিন হাজার ১৬৪ জনের মৃত্যু হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮ জনের।

এছাড়াও, নভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন ৩৯ হাজার ২৩৩ জন।

অন্যদিকে, নভেল করোনাভাইরাসে ভারতের রাজ্যগুলোর মধ্যে সবচেয়ে সঙ্গীন দশায় রয়েছে মহারাষ্ট্র। এখন পর্যন্ত মোট আক্রান্তের এক-তৃতীয়াংশ ওই রাজ্যে রয়েছে বলে ভারতের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। মহারাষ্ট্রে মোট মৃত্যু হয়েছে এক হাজার ২৪৯ জনের। এছাড়াও, গুজরাটে মারা গেছেন ৬৯৪ জন। মধ্যপ্রদেশে ২৫২ জন, পশ্চিম বাংলায় ২৪৪, দিল্লিতে ১৬৮, রাজস্থানে ১৩৮, উত্তর প্রদেশে ১১৮, তামিল নাড়ুতে ৮১ এবং অন্ধ্র প্রদেশে ৫০ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে মঙ্গলবার (১৯ মে) পর্যন্ত বিশ্বে মোট আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৯৪ হাজার ২৭৮ জন, মৃত্যু হয়েছে তিন লাখ ২০ হাজার ১৮৯ জনের এবং সুস্থ হয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন ১৯ লাখ আট হাজার ১১১ জন।

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন