বিজ্ঞাপন

‘যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য বিমানবন্দরে সব ব্যবস্থা আছে’

May 30, 2020 | 7:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস পরিস্থিতিতে বিমানে চলাচলের সময় স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে যাত্রী ও সংশ্লিষ্টদের প্রতি দিক নির্দেশনা দিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। তিনি বলেছেন, যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য বিমানবন্দরে সব ধরনের ব্যবস্থা করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার( ৩০ মে) অভ্যন্তরীণ রুটে স্বাস্থ্যবিধি অনুসরণ ও ফ্লাইট শুরু করার প্রস্তুতি দেখার জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যন্তরীণ টার্মিনাল সরজমিনে পরিদর্শন করে এসব কথা বলেন তিনি। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক ও বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে পরিদর্শনে গিয়ে প্রতিমন্ত্রী করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিমানবন্দরে নেওয়া ব্যবস্থা সম্পর্কে অবহিত হোন। এ সময় তিনি অভ্যন্তরীণ টার্মিনালের নবনির্মিত বর্ধিতাংশও পরিদর্শন করেন।

এর আগে প্রতিমন্ত্রী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় নির্মাণ কাজের বিভিন্ন দিকের অগ্রগতি সম্পর্কে নির্মাণ কাজের সঙ্গে জড়িত প্রকৌশলীগণ ও প্রকল্প পরিচালক প্রতিমন্ত্রীকে অবহিত করেন।

এসময় প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, গত ২৮ ডিসেম্বর ২০১৯ খ্রিঃ তারিখে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক তৃতীয় টার্মিনালের নির্মাণ কাজ উদ্বোধনের পর থেকেই কোন ধরনের বিরতি ছাড়াই তা চলমান রয়েছে। দেশে করোনাভাইরাসের কারণে ঘোষিত সাধারণ ছুটির মধ্যেও এই কাজ চলমান ছিল। কাজের অগ্রগতি সন্তোষজনক।নির্ধারিত সময়ের মধ্যেই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজ সম্পন্ন হবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, অভ্যন্তরীণ রুটে পরিচালিত বিমান সমূহের যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য বিমানবন্দরে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সকল যাত্রীকে বিমানে ভ্রমণ করার সময় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার অনুরোধ করছি।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. মফিদুর রহমান বলেন, আমরা বিমানবন্দরে যেসব ব্যবস্থা গ্রহণ করেছি এবং বিমান চালনাকারী প্রতিষ্ঠানগুলোকে যে নির্দেশনা দিয়েছি তা যথাযথভাবে অনুসরণ করে যাত্রীরা যদি সমস্ত স্বাস্থ্যবিধি ও নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাচল করে তবেই আমাদের প্রচেষ্টা সার্থক হবে বলে মনে করি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন