বিজ্ঞাপন

করোনায় এ পর্যন্ত প্রাণ দিয়েছেন পুলিশের ২৪ সদস্য

June 14, 2020 | 10:00 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে করোনার বিস্তারের শুরু থেকে জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে সর্বোচ্চ ঝুঁকি নিয়ে প্রধান সম্মুখযোদ্ধা হিসেবে নিরলস কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। শনিবার (১৩ জুন) পর্যন্ত চলমান করোনাযুদ্ধে বাংলাদেশ পুলিশের ২৪ জন সদস্য প্রাণ হারিয়েছেন।

বিজ্ঞাপন

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি মিডিয়া) মো. সোহেল রানা এ সব তথ্য নিশ্চিত করেন।

করোনায় দেশের জন্য আত্মোৎসর্গকারী পুলিশ সদস্যদের মধ্যে পুলিশ পরিদর্শক (ইন্সপেক্টর) পদমর্যাদার ৪ জন হলেন পুলিশের বিশেষায়িত ইউনিট এসপিবিএন-২ এর ইন্সপেক্টর গোলাম কিবরিয়া (৫৮), সিরাজগঞ্জ জেলা পুলিশের সদর কোর্টের ইন্সপেক্টর মো. ফজলুর রহমান (৫৭), কুড়িগ্রাম জেলার পুলিশের পুলিশ লাইন্সের ইন্সপেক্টর মো. আব্দুল জলিল সরদার (৫৫) এবং ডিএমপির সিটিটিসির ইন্সপেক্টর রাজু আহম্মেদ (৪৩)।

চলমান করোনাযুদ্ধে এ পর্যন্ত পুলিশের উপপরিদর্শক (এসআই) পদমর্যাদার ৬ জন কর্মকর্তা দেশের জন্য প্রাণ দিয়েছেন। তারা হলেন পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্ররক্ষা শাখার এসআই নাজির উদ্দিন (৫৫) এবং সিটিএসবি’র এসআই মজিবুর রহমান (৫৮) ও এসআই মো. রাসেল বিশ্বাস (৩৫)। এ তালিকায় আরও রয়েছেন চট্টগ্রাম জেলা পুলিশের সীতাকুণ্ড থানার এসআই মো. একরামুল ইসলাম (৪৫), রাজশাহী আরআরএফের এসআই মোশারফ হোসেন শেখ (৫৬) এবং ডিএমপি’র পিওএম-পশ্চিম বিভাগের এসআই সুলতানুল আরেফিন (৪৪)।

বিজ্ঞাপন

দেশের মানুষের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে বাংলাদেশ পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) পদমর্যাদার তিনজন সদস্য প্রাণ দিয়েছেন। তারা হলেন ডিএমপি’র পিওএম-দক্ষিণ বিভাগের এএসআই শ্রী রঘুনাথ রায় (৪৮) ও এএসআই আ. খালেক (৩৬) এবং সিএমপি’র এএসআই মোহাম্মদ মর্তুজা কাইয়ুম (৪৮)।

করোনাকালে সর্বোচ্চ ঝুঁকি নিয়ে দেশের মানুষের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে বাংলাদেশ পুলিশের নায়েক পদমর্যাদার একজন এবং কনস্টেবল পদমর্যাদার ৯ জন গর্বিত সদস্য প্রাণ দিয়েছেন। তারা হলেন ডিএমপির এমটি শাখার নায়েক আল মামুন (৪৩), হাজারীবাগ পুলিশ ফাঁড়ির কনস্টেবল মো. আলমগীর হোসেন (৫৪), ট্রাফিক-পূর্ব বিভাগের কনস্টেবল মো. জালাল উদ্দিন (৪৭), ট্রাফিক-উত্তর বিভাগের কনস্টেবল আশেক মাহমুদ (৪২) এবং ওয়ারি ফাঁড়ির মো. জসিম উদ্দিন (৪০)।

এ তালিকায় আরও রয়েছেন সিএমপির হালিশহর থানার কনস্টেবল নেকবার হোসেন (৪২), ট্রাফিক বন্দর বিভাগের মো. নঈমুল হক (৩৮) এবং কনস্টেবল মামুন উদ্দিন (২৭)। দিনাজপুরের বীরগঞ্জ থানার কনস্টেবল মো. আমিনুল হক (৪৪) ও চট্টগ্রাম জেলার সদর কোর্টের কনস্টেবল মোখলেছুর রহমান (৫৭) দেশের জন্য প্রাণ দিয়েছেন।

বিজ্ঞাপন

এ ছাড়াও বাংলাদেশ পুলিশের ইউনিট ব্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর সদর দপ্তরে কর্মরত এসএসএইই /এম (পি) আলী হায়দার আবু এনাম এবং ডিএমপি’র মিরপুর বিভাগের পল্লবী জোনের সিভিল স্টাফ নিরোধ চন্দ্র করোনায় সংক্রমিত হয়ে মৃত্যুবরণ করেছেন।

এ বিষয়ে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি মিডিয়া) মো. সোহেল রানা বলেন, ‘করোনাযুদ্ধে মাঠপর্যায়ের প্রধান অগ্রসেনানী বাংলাদেশ পুলিশ। এ কারণে পুলিশকে সবার আগে অনেক ঘাত-প্রতিঘাত মোকাবিলা করতে হচ্ছে। এ লড়াইয়ে দেশের কল্যাণ ও মানুষের নিরাপত্তা, সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে এ পর্যন্ত ২৪ জন প্রিয় সহকর্মীকে হারাতে হয়েছে। তবুও একবিন্দু দমে না গিয়ে শক্ত মনোবল আর পূর্ণ উদ্যমে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পুলিশের সদস্যরা।

সারাবাংলা/ইউজে/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন