বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় মৃত্যু ২৮ জনের, শনাক্ত ২৭৭২, সুস্থ ২১৭৬

July 31, 2020 | 2:48 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ১১১ জন। একই সময় ২ হাজার ৭৭২ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টার শনাক্ত নিয়ে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৭ হাজার ৬৬১ জন। আর একই সময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ১৭৬ জন। এ নিয়ে সুস্থ হওয়ার সংখ্যা ১ লাখ ৩৫ হাজার ১৩৬ জনে গিয়ে দাঁড়িয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (৩১ জুলাই) দুপুরে কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৮২টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১৭০টি। নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৬১৪টি। গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা হয়েছে এর মধ্যে ২ হাজার ৭৭২ জনের শরীরে কোভিড-১৯-এর উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৭ হাজার ৬৬১ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ৯৮ শতাংশ। এ পর্যন্ত সারাদেশে ১১ লাখ ৭৬ হাজার ৮০৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সর্বমোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ দশমিক ২০ শতাংশ।

বিজ্ঞাপন

বুলেটিনে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ১১১ জন। আক্রান্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২২ জন পুরুষ এবং ৬ জন নারী। এ পর্যন্ত ২ হাজার ৪৪৬ জন পুরুষ মৃত্যুবরণ করেছেন যা, মোট মৃতের ৭৮ দশমিক ৬২ শতাংশ। আর একই সময়ে ৬৬৫ জন নারীর মৃত্যু হয়েছে, যা মোট মৃতের ২১ দশমিক ৩৮ শতাংশ। বয়স বিভাজনে গত ২৪ ঘণ্টায় ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজনের মৃত্যু হয়েছে।

অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ২ হাজার ১৭৬ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১ লাখ ৩৫ হাজার ১৩৬ জন। আক্রান্ত বিবেচনায় সুস্থতার হার ৫৬ দশমিক ৮৬ শতাংশ।

সারাবাংলা/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন