বিজ্ঞাপন

স্থায়ীভাবে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে ইন্টারে সানচেজ

August 6, 2020 | 3:35 pm

স্পোর্টস ডেস্ক

ধারে খেলতে থাকা অ্যালেক্সিস সানচেজকে স্থায়ীভাবে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে দলে ভিড়িয়েছে ইন্টার মিলান। রেড ডেভিলদের কাছ থেকে সানচেজকে  ইতালিয়ান ক্লাবটির সঙ্গে তিন বছরের চুক্তি করেছেন ৩১ বছর বয়সী চিলির এই ফরোয়ার্ড। এর আগে গত ২০১৯ সালের আগস্টে এক মৌসুমের জন্য ধারে ইউনাইটেড ছেড়ে ইন্টারে খেলতে গিয়েছিলেন সানচেজ।

বিজ্ঞাপন

ইন্টারের প্রধান নির্বাহী কর্মকর্তা গুইসপ্পে মারাত্তা বুধবার স্কাই স্পোর্টসকে এ কথা জানান। এছাড়াও ম্যানচেস্টার ইউনাটেডের কোচ ওলে গানার সোলশায়ার বিটি স্পোর্টকে বুধবার নিশ্চিত করেছেন এই চুক্তির ব্যাপারে। যদিও সানচেজকে দলে ভেড়ানোর জন্য কোনো অর্থ গুণতে হয়নি ইন্টার মিলানকে। অর্থাৎ ফ্রিতেই ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে ইন্টারে পাড়ি জমিয়েছেন এই চিলিয়ান ফরোয়ার্ড।

সোলশায়ার জানিয়েছেন, ‘হ্যাঁ আমরা ইন্টার মিলানের সঙ্গে চুক্তিতে পৌঁছেছি। সানচেজ ইন্টারে ভালো আছে। সে দুর্দান্ত একজন খেলোয়াড়। কিন্তু কোনো এক কারণে আমরা তার থেকে সেরাটা পায়নি। সে দারুণ একজন পেশাদার খেলোয়াড়। আমি তার ভবিষ্যতের জন্য শুভ কামনা জানাচ্ছি।’

বিজ্ঞাপন

রেড ডেভিলদের জার্সিতে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি সানচেস; ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটির হয়ে এই ফরোয়ার্ড ৪৫ ম্যাচে গোল করেছিলেন মাত্র পাঁচটি। ওই ব্যর্থ অধ্যায়ের পর ২০১৯-২০ মৌসুমের শুরুতে ধারে ইন্টারে যোগ দেন তিনি।

সিরি আ’র রানার আপদের হয়েও নিজের নামের প্রতি তেমন সুবিচার করতে পারেননি সানচেজ। ২০১৯/২০ মৌসুমে সিরি আ’তে নামের পাশে যোগ করতে পেরেছেন মাত্র পাঁচটি গোল। তবে দলের হয়ে সর্বোচ্চ আটটি অ্যাসিস্ট আছে সানচেজের। স্থায়ী চুক্তির ফলে ইন্টারের হয়ে ইউরোপা লিগের বাকি ম্যাচগুলোতেও খেলতে পারবেন সানচেজ। বুধবার গেতাফেকে ২-০ গোলে হারিয়ে প্রতিযোগিতাটির কোয়ার্টার-ফাইনালে উঠেছে দলটি।

এর আগে অবশ্য আর্সেনাল থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে নাম লেখানো সানচেজকে ব্যর্থই বলা চলে। রেড ডেভিলরা নিজেদের নগরপ্রতিদ্বন্দী ম্যানচেস্টার সিটির সঙ্গে লড়াই করে সানচেজকে দলে ভেড়ান। সে সময় সাড়ে চার বছরের চুক্তিতে সানচেজকে দলে টানে রেড ডেভিলরা। আর সপ্তাহ প্রতি চার লাখ পাউন্ড বেতন প্রদান করে ম্যানচেস্টার ইউনাটেড। কিন্তু শেষ পর্যন্ত হতাশাজনক পারফরম্যান্সের কারণে ইন্টার মিলানে ধারে পাঠাতে বাধ্য হয় রেড ডেভিলরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন