বিজ্ঞাপন

ঝিমিয়ে থাকা হকি সচলে দৌড়ঝাপ

August 19, 2020 | 7:04 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: যেন ঝিমিয়েই পড়েছে দেশের হকি। প্রায় দুই বছর থেকে দেশের মাটিতে নেই কোন টুর্নামেন্ট। নেই কোন খেলা। চেয়ারে ওঠা-বসাই যেন রীতি হয়ে গেছে। মাঝে ক্যাসিনো কাণ্ডে হকি পাড়ায়ও টালমাটাল অবস্থা। তার মধ্যে করোনা মহামারিতে বন্ধ হকির সব কার্যক্রম। সব মিলিয়ে ঝিমিয়ে পড়া হকিটাকে মাঠে ফেরানোর উদ্যোগ নেয়ার পরিকল্পনা নিতে চলেছে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)।

বিজ্ঞাপন

ঘরোয়া হকিটা অন্তত মাঠে ফেরাতে উদ্যোগী হতে চলেছে ফেডারেশন। গত রোববার প্রিমিয়ার লিগ আয়োজনের প্রস্তুতি শুরুর ব্যাপারে তাগিদ দিয়েছেন বাহফের সভাপতি বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাশিহুজ্জামান সেরনিয়াবাত।

ফেডারেশনের পাঁচ সহসভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের সঙ্গে আলোচনা করে ঘরোয়া ও আন্তর্জাতিক হকি নিয়ে পরিকল্পনা নেয়ার তাগিদ দিয়েছেন তিনি।

সেখানে আগামী অক্টোবর-নভেম্বরের দিকে প্রিমিয়ার লিগ হকি শুরু করা যায় তা নিয়ে কাজ করার নির্দেশ দিয়েছেন ফেডারেশনের সভাপতি।

বিজ্ঞাপন

সভাপতির নির্দেশের পর নড়েচড়ে বসেছে ফেডারেশনের কর্মকর্তারা। আগামী বৃহস্পতিবার (২১ আগস্ট) নিজেদের মধ্যে বৈঠকের ডাক দিয়েছেন তারা।

এ বিষয়ে ফেডারেশনের সহসভাপতি আব্দুর রশিদ শিকদার এক গণমাধ্যমকে বলেন, ‘যারা ঢাকায় আছেন এবং ফেডারেশনে আসতে পারবেন তাদের নিয়ে আমরা বসবো কিভাবে লিগটা শুরু করা যায় তা নিয়ে আলোচনা করতে। আমাদের অনেক কিছুই বিবেচনায় রাখতে হবে। বিশেষ করে করোনাভাইরাস পরিস্থিতিতে। সভাপতি আমাদের লিগ শুরুর বিষয়ে উদ্যোগ নিতে বলেছেন। যে কারণে নিজেদের মধ্যে আলোচনা করবো’

সবশেষ প্রিমিয়ার লিগ হয়েছিল ২০১৮ সালে। আলোচনা-সমালোচনার জন্ম দিয়ে সেই ঘরোয়া লিগের পর এখনও কোন লিগ আয়োজনই করতে পারেনি ফেডারেশন। মাঝে নির্বাচন দিয়ে নতুন কমিটি এলো ২০১৯ সালে। এখনও হকি নেই মাঠে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন