বিজ্ঞাপন

বাংলাদেশে ম্যাজিকের অপেক্ষায় ৭ কোটি মূল্যের ফুটবল ‘মায়েস্ত্রো’

August 22, 2020 | 9:36 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: ব্রাজিলের টপ ডিভিশনে খেলা রবিনহোকে দলে ভেড়ানোর পর একই স্তরে খেলা আরেক ফুটবলার জোনাথন ফার্নান্দেজকে দলে যোগ করেছে বসুন্ধরা কিংস। এই খবর এখন পুরনো। তবে ফার্নান্দেজকে কী কারণে নিল কিংস এর পেছনে যথেষ্ট যুক্তি থাকতে পারে। তবে আপাত দৃষ্টিতে ফার্নান্দেজকে নিয়ে অনুসন্ধান করলে জানা যায় আধুনিক ফুটবলের মায়েস্ত্রো হলেন রিও ডি জেনেরিওতে জন্ম নেয়া এই মিডফিল্ডার।

বিজ্ঞাপন

ব্রাজিলের বোটাফোগো দলকে সিরিয়া বি চ্যাম্পিয়ন করানো এই মায়েস্ত্রো বল পায়ে তীক্ষ্ম দৃষ্টিসম্পন্ন। আধুনিক ফুটবলে যা যা দরকার তার সবই এই ফুটবলারের মধ্যে পাওয়া যাবে। গতির সঙ্গে ড্রিবলিংটা অন্য পর্যায়ে দখল রাখেন ফার্নান্দেজ। সঙ্গে বল পায়ে মুহূর্তের মধ্যে মাঝমাঠের দখল নিয়ে কোথায় বল যোগান দিতে হবে সেই বিশেষ যোগ্যতার জন্য ব্রাজিলের মায়েস্ত্রো উপধী পেয়েছেন ফার্নান্দেজ। বল দখলের লড়াইয়ে দারুণ কার্যকরী ফার্নান্দেজ ডিফেন্স থেকে শুরু করে আক্রমণভাগেও দারুণ কার্যকর। গোলে সরাসরি বল যোগান দিতেও দারুণ পারদর্শী। এজন্য ব্রাজিলের এক সংবাদমাধ্যম তাকে নাম দিয়েছেন ‘ফার্নান্দেজ, দ্য মডার্ন ফুটবল ওয়েটার’।

বলার কারণও আছে। ২০১৫ সালে বোটাফোগোকে দ্বিতীয় স্তরে চ্যাম্পিয়ন করানোর পেছনে এই মায়েস্ত্রোর অবদান ছিল বেশ। পুরো দলটাকে এক জোট হয়ে খেলানোর দারুণ প্রতিভা আছে ২৫ বছর বয়সী এই ফুটবলারের। কিংস দলে তাকে স্বাগতম।

২০১৬ সালে প্রথম স্তর ফুটবলে অভিষেক করে এখন লোনে খেলছেন ব্রাজিলের বিভিন্ন ক্লাবে। ট্রান্সফার মার্কেটে ২৫ বছর বয়সী এই ফুটবলারের মূল্য এখন বাংলাদেশি টাকায় ৭ কোটির বেশি। দুর্দান্ত ড্রিবলিংয়ের পাশাপাশি বল পায়ে দূর পাল্লার গোল করতেও পারদর্শী এই ফুটবলার মাঝমাঠের ফুটবলটাও দখল রাখতে পারেন দারুণভাবে। গোল যোগানে দুর্দান্ত সব পাস আসে এই ব্রাজিলিয়ানের পা থেকে।

বিজ্ঞাপন

ফেসবুকে কিংসে যোগ দেয়ার বিষয়ে ফার্নান্দেজ এক ভিডিও বার্তায় বলেন, ‘হ্যালো বাংলাদেশ! আমি ফার্নান্দেজ। সম্প্রতি কিংসের সঙ্গে চুক্তি করেছি। কিংসের জার্সি পড়ার জন্য অধীর আগ্রহে আছি। আমি এর জন্য ক্লাব প্রেসিডেন্ট এবং সবাইকে ধন্যবাদ জানাই। সামনে দারুণ একটা ভ্রমণ অপেক্ষা করছে নিশ্চয়ই। সবার সঙ্গে দ্রুত দেখা হচ্ছে।’

ফার্নান্দেজের যোগদানের ফলে কিংস দলে একটা দুর্দান্ত ত্রয়ী হতে যাচ্ছে। সতীর্থ হিসেবে পাচ্ছেন ব্রাজিলিয়ান রবিনহোকে। সঙ্গে আক্রমণভাগে অভিষেক ম্যাচেই এক হালি গোল করা আর্জেন্টাইন ফুটবলার হার্নান বার্কোসকে পাচ্ছেন। এতে কিংস যে নিঃসন্দেহে কাগজে কলমে দুর্দান্ত একটা দল হতে চলেছে তা বলার অপেক্ষা রাখে না।

অপেক্ষায় আছেন ফার্নান্দেজ। অপেক্ষায় আছে বাংলাদেশের ফুটবল সমর্থকরাও।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন