বিজ্ঞাপন

বিসিবি’তে আবার ওয়ার্ক ফ্রম হোম

September 1, 2020 | 1:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

মার্চে দেশব্যাপী করোনা মহামারি আকার ধারণ করলে ওয়ার্ক ফ্রম হোম পরিকল্পনা গ্রহণ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। নিতান্ত জরুরী প্রয়োজন না হলে কেউই বিসিবি কার্যালয়ে আসেননি। বাসা থেকেই সব কাজ সেরেছেন। প্রায় তিন মাসেরও বেশি সময় পর জুলাইয়ে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে প্রতি বিভাগের কর্মকর্তারাই স্ব স্ব দফতরে ফেরেন। কিন্তু চলতি সপ্তাহ থেকে হুট করেই আবার ওয়ার্ক ফ্রম হোমে চলে গেছেন বিসিবি’র সিংহভাগ কর্মকর্তা। হাতে গোনা দু’একটি বিভাগ ব্যতীত সবাই এই সপ্তাহে ঘরে বসেই প্রাত্যহিক কাজ সারছেন। বিসিবি’র সিইও নিজাম উদ্দিন চৌধুরী জানালেন, অন্য কোনো কারণে নেই। কোনো সতর্কতার অংশ হিসেবেই এই পরিকল্পনা গ্রহণ করেছে লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসন।

বিজ্ঞাপন

গত ১৯ জুলাই মিরপুর শের-ই-বাংলাসহ দেশের অন্যান্য বিভাগীয় ভেন্যুগুলোতে যখন ক্রিকেটারদের একক অনুশীলন ফেরে তখন থেকে নিয়মিতই বিসিবি’তে ঊর্ধ্বতন কর্মকর্তাদের পদচারণা দেখা গিয়েছে। যা চলেছে গত সপ্তাহের শেষ কর্মদিবস অবধি। কিন্তু চলতি সপ্তাহের পুরোটাই নেহায়াৎ প্রয়োজন না হলে কেউই আসবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন তারা। যেহেতু ক্রিকেটারদের অনুীশলন চলছে তাই ক্রিকেট পরিচালনা বিভাগকে থাকতেই হচ্ছে। মিডিয়া বিভাগও স্বশরীরের এসে কাজ করছে। হিসাব বিভাগের কর্তকর্তারাও নিয়মিতই আসছেন। এছাড়া বাদবাকি বিভাগের সবাই ওয়ার্ক ফ্রম হোম নীতি অনুসরণ করছেন। তাহলে কী বিসিবি’তে করোনা সংক্রমণ শুরু হয়েছে?

না! মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সারাবাংলার সঙ্গে আলাপকালে এমন কোনো ইঙ্গিত দেননি সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন। তার কথায় যা বোঝা গেল সেটা হলো, অতিমারির সময়ে বাড়তি সতর্কতার অংশ হিসেবেই টাইগার প্রশাসনের এই সিদ্ধান্ত।

তিনি জানালেন, ‘এটা সার্বিক নিরাপত্তার জন্য। বলতে পারেন আমাদের পরিকল্পনার একটি অংশ। মানুষ সাধারণত একটি অভ্যাসে অভ্যস্ত হয়ে গেলে রিল্যাক্স হয়ে যায়। যদি কারো মধ্যে উপসর্গ দেখা দেয় সেটা ভাবনার বিষয়। তো সেকারণেই এই সতর্কতা।’

বিজ্ঞাপন

তবে যেহেতু আবার শনিবার থেকে সবাই কর্মস্থলে ফিরবেন তাই এই সপ্তাহে ঘরে বসে কাজ করাকে ওয়ার্ক ফ্রম হোম বলতে নারাজ বিসিবি’র এই ঊর্ধ্বতন কর্মকর্তা। অবশ্য এই সপ্তাহের পুরোটা বললে ভুল হবে। কেননা শুক্র, শনি দুদিন বিসিবি ছুটি। আর রোববারে ছিল আশুরার ছুটি। অর্থাৎ চলতি সপ্তাহের তিন দিন বাসা থেকে কাজের সিদ্ধান্ত তারা গ্রহণ করেছেন। আর সেকারণেই ওয়ার্ক ফ্রম হোম বলার পক্ষাপাতি নন নিজাম উদ্দিন ‘ঠিক ওয়ার্ক ফ্রম হোম বলা যাবে না। কেননা আমরা শনিবার থেকে আবার অফিস শুরু করবো।’

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন