বিজ্ঞাপন

রংপুরের ৫৮ উপজেলায় ১০ জন করে আনসার মোতায়েনে চিঠি

September 3, 2020 | 11:07 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নিরাপত্তা নিশ্চিত করতে ১০ জন করে আনসার মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রাথমিকভাবে রংপুর বিভাগের আট জেলার ৫৮টি উপজেলায় প্রতিটিতে ১০ জন করে আনসার নিয়োগ হচ্ছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রংপুর বিভাগের আটটি জেলার জেলা কমান্ড্যান্টকে এ বিষয়ে চিঠি ইস্যু করা হয়েছে। দিনাজপুরের ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানমের সরকারি বাসভবনে দুর্বৃত্তরা প্রবেশ করে তাকে গুরুতর আহত করার পরদিনই এমন সিদ্ধান্ত এলো।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অতিরিক্ত মহাপরিচালকের টেলিফোন বার্তার সূত্র ধরে ইউএনওদের নিরাপত্তার জন্য সশস্ত্র অঙ্গীভূত আনসার মোতায়েন করতে এই চিঠি ইস্যু করা হয়েছে। বাহিনীর রংপুর রেঞ্জের পরিচালক এ কে এম জিয়াউল আলমের সই করা চিঠিতে প্রতিটি উপজেলার নির্বাহী কর্মকর্তাদের নিরাপত্তা নিশ্চিত করতে একজন পিসি, একজন এপিসি এবং আট জন আনসারসহ মোট ১০ অঙ্গীভূত আনসার সদস্য মোতায়েনের অনুরোধ করা হয়।

আরও পড়ুন-

ওয়াহিদার ওপর হামলাকারী দু’জন, সর্বোচ্চ চিকিৎসা হবে: প্রতিমন্ত্রী

বিজ্ঞাপন

রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহাট, দিনাজপুর, নীলফামারী, পঞ্চগড় ও ঠাকুরগাঁওয়ের জেলা কমান্ড্যান্টদের কাছে এই চিঠি পাঠানো হয়েছে।

ইউএনওদের নিরাপত্তার ব্যবস্থা করার দাবি স্থানীয় প্রশাসন দীর্ঘদিন ধরেই করে আসছে। প্রশাসনিকভাবেও তাদের নিরাপত্তার ব্যবস্থা করতে আপত্তি ছিল না। প্রধানমন্ত্রী পর্যন্ত বিষয়টিতে অনুশাসন দিয়েছিলেন। তবে বিভিন্ন কারণেই এ উদ্যোগ বাস্তবায়ন হতে দেরি হয়েছে। ঘোড়াঘাটের ইউএনও’র সরকারি বাসভবনের ভেন্টিলেটর কেটে দুর্বৃত্তরা ঢুকে তাকে গুরুতর আহত করার ঘটনায় ইউএনওদের নিরাপত্তার বিষয়টি ফের আলোচনায় আসে।

এর মধ্যে অবশ্য সংকটাপন্ন ইউএনও ওয়াহিদাকে হাসপাতালে দেখার পর সাংবাদিকরে প্রশ্নের জবাবে জনপ্রশাসন প্রতিমন্ত্রী জানান, ইউএনও’দের নিরাপত্তায় তাদের সরকারি বাসভবনে আনসার সদস্য নিয়োগ করা হবে।

বিজ্ঞাপন

এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ইউএনও’দের নিরাপত্তা জোরদার করার একটা দাবি ডিসি সম্মেলনেও উঠেছিল। প্রধানমন্ত্রীর অনুশাসনে বিষয়টি আছে। বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা হয়েছে। আগামী সপ্তাহেই যেন ইউএনওদের বাসভবনগুলোতে পাহারার জন্য আনসার নিয়োগ করা যায়, সে বিষয়টি আমরা দেখছি।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন