বিজ্ঞাপন

ক্রোয়েশিয়ার জালে গোল উৎসব ফ্রান্সের

September 9, 2020 | 2:55 am

স্পোর্টস ডেস্ক

উয়েফা নেশনস লিগের গ্রুপ পর্বের দ্বিতীয় রাউন্ডে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা। এদিন ফ্রান্সের হয়ে গোল করেন অ্যান্তোনিও গ্রিজম্যান, অলিভার জিরুড এবং ডায়োট উপামেকানো। আর ক্রোটদের হয়ে লভ্রন এবং জোসিপ ব্রেকালো গোল করেন। এদিন ম্যাচের আগেই দুঃসংবাদ ফ্রান্সের শিবিরে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দল থেকে ছিটকে গেছেন কিলিয়ান এমবাপে। আর তাই তো তাকে বাদ রেখেই ক্রোয়েশিয়ার মোকাবিলা করতে নামে ফ্রান্স।

বিজ্ঞাপন

দলের অন্যতম সেরা তারকাকে দলের বাইরে রেখে খেলতে নামার ফলাফল শুরুতেই পায় ফ্রান্স। ম্যাচের মাত্র ১৭ মিনিটেই ক্রোট ডিফেন্ডার ডেহান লভ্রনের গোলে পিছিয়ে পড়ে ফ্রান্স। তবে পিছিয়ে পড়ার পর আক্রমণের ধার বাড়িয়ে দেয় গ্রিজম্যান-মার্শিয়ালরা। সময়তায় ফিরতে যদিও বিশ্ব চ্যাম্পিয়নদের অপেক্ষা করতে হয় প্রথমার্ধের প্রায় শেষ দিক পর্যন্ত। ম্যাচের ৪৩ মিনিটে অ্যান্থনি মার্শিয়ালের দুর্দান্ত এক পাস থেকে ডি বক্সের ভেতর বল পেয়ে যান গ্রিজম্যান, আর সেখান থেকে বল জালে জড়াতে একটুও ভুল করেননি তিনি। বিরতির আগেই দলকে সমতায় ফেরান।

এরপর প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ের এক মিনিটের সময় মার্শিয়াল লো ক্রস করে বল পাঠিয়ে দেন বেন ইয়াডেরের কাছে, তার জোরালো শট বারে লেগে ফিরে আসলেও তা ক্রোট গোলরক্ষক ডমিনিক লিভাকোভিকের গায়ে লেগে ঢুকে পড়ে জালে। আর তাতেই বিরতির আগে ১-০ থেকে পিছিয়ে পড়া থেকে ২-১ গোলে লিড নেয় ফ্রান্স।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরে আরও দুর্দান্ত ফ্রান্স। তবে ম্যাচ তখনও হাতছাড়া করেনি ক্রোয়েশিয়া। তাই তো বিরতির ঠিক মিনিট দশেক পরেই মাতেও কোভাসিসের ডিফেন্স ভাঙা থ্রু পাসে বল পেয়ে যান জোসিপ ব্রেকালো। আর কোভাসিসের পাস থেকে গোল করে ক্রোয়েশিয়াকে ২-২ গোলে সমতায় ফেরান তিনি। তবে খুব বেশি সময় সমতা ধরে রাখতে পারেনি ক্রোটরা। ম্যাচের ৬৫ মিনিটে গ্রিজম্যানের দুর্দান্ত এক অ্যাসিস্ট থেকে গোল করে ফ্রান্সকে ৩-২ গোলের লিড এনে দেন ডায়োট উপামেকানো।

এরপর একের পর এক সুযোগ হাতছাড়া করতে থাকে বিশ্ব চ্যাম্পিয়নরা। গ্রিজম্যান এবং মার্শিয়াল গোল মিসের মহড়া দেন এবং কিছু দুর্দান্ত সেভও দেন ক্রোট গোলরক্ষক। এরমধ্যে ম্যাচের ৭৬ মিনিটে ক্রোটদের ডি বক্সে হাতে বল লাগে ব্রোজোভিচের আর রেফারি সঙ্গে সঙ্গে বাঁশি বাজিয়ে দেখিয়ে দেন পেনাল্টি স্পট। সেখান থেকে গোল করে গোল ব্যবধান ৪-২ করেন চেলসির স্ট্রাইকার অলিভার জিরুড। শেষ দিকে ক্রোয়েশিয়ার গোল ব্যবধান কমানোর দুর্দান্ত এক সুযোগ ভেস্তে দেয় গোলপোস্ট। ভ্লাসিসের দুর্দান্ত এক শট গোলপোস্টে লেগে ফিরে আসলে শেষ পর্যন্ত ৪-২ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় ক্রোটদের।

এই জয়সহ মোট দুই ম্যাচে দুই জয় নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে অবস্থান করছে ফ্রান্স, আর সমান দুই জয় নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে পর্তুগাল। আর দুই ম্যাচের দুটিতেই হেরে তলানিতে অবস্থান করছে ক্রোয়েশিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
যৌথবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহততাহলে ব্যাংকে কি মাস্তান-মাফিয়ারা ঢুকবে?— কাদেরকে রিজভীর প্রশ্নরাখাইনে রোহিঙ্গাদের গ্রহনযোগ্যতা ও আরাকান আর্মিব্যাটারিচালিত যানবাহন বন্ধের ঘোষণায় সিপিবি’র ক্ষোভভিয়েতনাম মুক্তিসংগ্রামের অবিসংবাদিত কিংবদন্তি হো চি মিনমেট্রোরেলে ভ্যাট যাত্রীর ওপর চাপবে, পুনর্বিবেচনার অনুরোধ‘বৈষম্যমূলক’ পেনশন ব্যবস্থা প্রত্যাহারের দাবি বুয়েট শিক্ষকদের‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের সড়ক অবরোধবিজয়ীদের ‘এসএমই উদ্যোক্তা পুরস্কার’ দিলেন প্রধানমন্ত্রী সব খবর...
বিজ্ঞাপন