বিজ্ঞাপন

করোনার সঙ্গে আসল লড়াই সামনে: ট্রাম্প

October 4, 2020 | 2:03 pm

আন্তর্জাতিক ডেস্ক

নভেল করোনাভাইরাসে আক্রান্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হাসপাতাল থেকে টুইটারে প্রকাশিত এক ভিডিও বার্তায় বলেছেন, তিনি অনেকটাই ভালো বোধ করছেন, তবে করোনার সঙ্গে তার আসল লড়াই হবে সামনের দিনগুলোতে। খবর রয়টার্স।

বিজ্ঞাপন

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, ট্রাম্পের শারীরিক সর্বশেষ অবস্থা নিয়ে শনিবার (৩ অক্টোবর) হোয়াইট হাউজ থেকে পরস্পরবিরোধী বার্তা আসার পর, তিনি নিজেই ভিডিও বার্তায় নিজের শারীরিক অবস্থার কথা জানালেন।

এদিকে টুইটারে প্রকাশ করা চার মিনিটের ওই ভিডিওতে ট্রাম্পকে নীল রঙের একটি জ্যাকেট ও একটি সাদা শার্ট পরা অবস্থায় দেখা যায়। এ সময় তাকে কিছুটা ক্লান্তও দেখাচ্ছিল।

ওই ভিডিওবার্তায় ট্রাম্প বলেন, যখন শুক্রবার (২ অক্টোবর) প্রথম ওয়ালটার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে আসেন, তখন তেমন ভালো বোধ করছিলেন না, তবে এখন অনেকটাই ভালো বোধ করছেন।

বিজ্ঞাপন

সামনের কয়েক দিনে, করোনার সঙ্গে সত্যিকার লড়াইটি হবে বলে আমার ধারণা, তাই আগামী কয়েক দিনে কী ঘটে তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হবে বলে ডোনাল্ড ট্রাম্প ওই ভিডিওবার্তায় জানিয়েছেন।

এর আগে, বৃহস্পতিবার (১ অক্টোবর) স্থানীয় সময় রাতে ট্রাম্পের নমুনা পরীক্ষায় কোভিড-১৯ ‘পজিটিভ’ আসার পর থেকেই তার শারীরিক অবস্থা নিয়ে যুক্তরাষ্ট্রের নাগরিকদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে।

রয়টার্স আরও জানিয়েছে, প্রশাসনের কর্মকর্তারা প্রেসিডেন্টের ওয়ালটার রিডে যাওয়ার বিষয়টিকে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বর্ণনা করেছেন। হাসপাতালে ট্রাম্পকে আরও কয়েকদিন থাকতে হতে পারে বলে তারা জানিয়েছেন।

অন্যদিকে, ট্রাম্পের শারীরিক পরিস্থিতি সম্পর্কে অবগত আরেকজন হোয়াইট হাউজ কর্মকর্তা জানিয়েছেন, হাসপাতালে যাওয়ার আগে প্রেসিডেন্টকে অক্সিজেন দেওয়া হয়েছিল।

বিজ্ঞাপন

ট্রাম্পের শ্বাসকষ্ট হওয়ার পর এবং তার শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ার পরই তাকে হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত হয় বলে তিনি জানিয়েছেন।

তবে, শনিবার (৩ অক্টোবর) হাসপাতালের সামনে হোয়াইট হাউজের চিকিৎসক শন কনলি সাংবাদিকদের বলেন, ট্রাম্পের শ্বাসকষ্ট নেই এবং ওয়ালটার রিড হাসপাতালে তাকে অক্সিজেন দেওয়া হচ্ছে না।

কবে নাগাদ ট্রাম্প হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন – সে বিষয়ে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

সারাবাংলা/একেএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন