বিজ্ঞাপন

চল্লিশেও চিরতরুণ ধোনি…

October 8, 2020 | 5:32 pm

স্পোর্টস ডেস্ক

চলতি আইপিএলে মহেন্দ্র সিং ধোনির দিকে নজর ছিল অনেকের। প্রায় ১৪ মাস প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে ছিলেন। এতো বিরতির পর ফিরে ভারতের সাবেক অধিনায়ক কেমন পারফর্ম করেন তা জানার আগ্রহ ছিল অনেকের। ব্যাট হাতে অবশ্য এখন পর্যন্ত ব্যর্থ ধোনি। তবে মুগ্ধ করে চলেছেন উইকেটের পেছনে।

বিজ্ঞাপন

বয়স ৩৯ পেরিয়ে চল্লিশে পড়েছে অনেকদিন হলো। কিন্তু উইকেটের পেছনের ধোনিকে দেখে কে বলবে তিনি এতো ‘বয়স্ক’! উইকেটকিপিংয়ে ধোনি আগের মতোই দুর্দান্ত এবং ক্ষিপ্র। কদিন আগে দিল্লি ক্যাপিটালের বিপক্ষে দুর্দান্ত এক ক্যাচ নিয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক। গতকাল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে এক ক্যাচ নিয়ে বিস্মিত করেছেন ভারতীয় তারকা।

কাল কলকাতার ইনিংসের শেষ ওভারে ব্যাটিং প্রান্তে ছিলেন তরুণ শিভম মাভি। মাভি ব্যাট ধরে প্রস্তুত। ধোনি পেছনে থেকে বোলিং প্রান্তে থাকা ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোকে ইশারা করলেন। বুঝা গেল স্লোয়ার দিতে বললেন। ব্রাভো করলেও তাই। পরিকল্পনা কাজে লাগল শতভাগ, উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন মাভি। তারপর যা ঘটল সেটা বিস্ময়কর।

একহাতে গ্লাভস পড়ে ফিল্ডিং করছিলেন ধোনি। মাভির ক্যাচটা ছিল অনেকটা বাইরে। ধোনি প্রথমে ঝাঁপিয়ে পড়ে হাত লাগিয়ে বল আকাশে ভাসালেন। তারপর অনেকটা দৌড়ে আবারও ঝাঁপিয়ে বল লুফে নিলেন। এমন দুরন্তপনা দেখে কে বুঝবে লোকটার বয়স ৪৪ ছুঁইছুঁই!

বিজ্ঞাপন

ব্যাট হাতে অবশ্য কালও ব্যর্থ হয়েছেন ধোনি। নিচে ব্যাটিং করা নিয়ে সমালোচনা হচ্ছিল। কাল নেমেছিলেন চারে। তাতে ১২ বল খেলে করেছেন ১১ রান। দলের বিপদ তাতে আরও বেড়েছে। কলকাতার বিপক্ষে শেষ পর্যন্ত ম্যাচটা ১০ রানে হেরেছে চেন্নাই।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন