বিজ্ঞাপন

ফেনীতে ট্রেনের ধাক্কায় ৩ বাসযাত্রীর মৃত্যু, তদন্ত কমিটি গঠন

October 11, 2020 | 3:15 pm

সারাবাংলা ডেস্ক

ফেনী: ফেনীর ফতেহপুর রেলক্রসিংয়ে মেইল ট্রেনের ধাক্কায় তিন বাসযাত্রী নিহত ও ১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে তিন জনের অবস্থা আশংকাজনক।

বিজ্ঞাপন

রোববার (১১ অক্টোবর) ভোর পৌঁনে ৬টার দিকে চট্টগ্রামগামী এনআর শ্যামলী পরিবহনের একটি বাসকে চট্টগ্রামগামী মেইল ট্রেন ধাক্কা দিলে এ দুঘর্টনা ঘটে।

রেল কর্মকর্তা (ডিটিও) স্নেহাশীষ দাশ গুপ্ত জানান, দুর্ঘটনার পরপর বাসটি সরিয়ে লাইনের বাইরে নেওয়া হয়েছে। বর্তমানে ট্রেন যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযান চালায়। মেইল ট্রেনটি ঢাকা থেকে এবং বাসটি রাজশাহীর চাঁপাইনবাবগঞ্জ থেকে চট্টগ্রাম যাচ্ছিল। নিহতদের পরিচয় এখনো জানা যায়নি।

বিজ্ঞাপন

দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কমিটিতে রেলওয়ে পূর্বাঞ্চলের ডিএন-১ আব্দুল হানিফ মুকুল, ডিএসটিই জাহেদ আরেফিন পাটোয়ারী তন্ময়, ডিটিও স্নেহাশীষ দাশ গুপ্ত, পাহাড়তলীর ডিএমও তন্ময় দত্ত ও ডিএনএ (লোকো) ওয়াহিদুর রহমান রয়েছেন। তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আহত বাসযাত্রী মনিরুল ইসলাম জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা বাসটি চট্টগ্রাম যাচ্ছিল। মাঝে কুমিল্লার নুর জাহান হোটেলে যাত্রা বিরতির পর ভোরে যাত্রীরা গভীর ঘুমে থাকা অবস্থায় ট্রেনের ধাক্কা লাগে। হঠাৎ প্রচণ্ড শব্দে যাত্রীদের ঘুম ভেঙে যায় এবং তারা দেখেন বাসটি রাস্তার ওপর উলটে আছে।

বিজ্ঞাপন

ফেনী ফায়ার সার্ভিসের উপ পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দী জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে ছুটে যায়। দুর্ঘটনা কবলিত বাস হতে ২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া আহতাবস্থায় আরও ১১ জন বাসযাত্রী ও ট্রেনের সামনে বসে থাকা চার জন যাত্রীকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। এদের মধ্যে হাসপাতালে নেবার পথে এক বাস যাত্রী মারা যায়।

ফেনী মহিপাল হাইওয়ে থানার উপপরিদর্শক (এস আই) তসলিম উদ্দিন জানান, এ ঘটনায় আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

ফেনী জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, আহতদের সেখানে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া দুজনকে ঢাকা এবং একজনকে চট্টগ্রামের হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এ ঘটনায় আহতদের মধ্যে রাজশাহীর মনিরুল (২০), কুমিল্লার চৌদ্দগ্রামের আবদুল কুদ্দুছ (২৫), নাটোরের ফারুক হোসেন (২০), বেলাল (৫৫), সজল (২২), আরিফুল ইসলাম (৩৫), আশিক (১৭), চাপাইনবাবগঞ্জের রুবেল (৩০), ফেনীর সোনাগাজীর দুলাল (৫০), কিশোরগঞ্জের আজাহারুল ইসলাম (২২) ও পাবনার রন্দু খান (২৪) রয়েছেন।

বিজ্ঞাপন

সূত্র: বাসস।

সারাবাংলা/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন