বিজ্ঞাপন

ব্রাজিল বনাম পেরু: করোনা পজিটিভ পেরুর দুই ফুটবলার

October 13, 2020 | 1:26 pm

স্পোর্টস ডেস্ক

বুধবার (১৪ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল ৬টায় দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে পেরুর মুখোমুখি হবে ব্রাজিল। তবে ম্যাচ শুরুর ১৮ ঘণ্টা আগে খবর এল পেরুর দুই ফুটবলার করোনা পজিটিভ। পেরুর ফুটবল ফেডারেশন-এফপিএফ দুই ফুটবলারের করোনা আক্রান্তের সংবাদ নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

করোনা পজিটিভ দুই ফুটবলার রাউল রুডিয়াজ এবং অ্যালেক্স ভ্যালেরা সোমবার দলের অনুশীলনে অংশগ্রহণ করেনি বলেও নিশ্চিত করেছে এফপিএফ।

এক বিবৃতিতে এফপিএফ জানায়, ‘করোনা আক্রান্ত দুইজনের মধ্যে তেমন কোনো লক্ষণের দেখা মেলেনি। পরীক্ষার পর ফলাফল পজিটিভ আসলে তাদের আইসোলেশনে রাখা হয়েছে।’

আরও পড়ুন: কিক অফ: বিশ্বকাপ বাছাই, নেশনস লিগে আজ নামছে জায়ান্টরা

বিজ্ঞাপন

বলিভিয়াকে পাঁচ গোলে উড়িয়ে দেওয়া ব্রাজিলের ফুটবলাররা আছেন দুর্দান্ত ফর্মে। নেইমার, কুতিনহোরা বড় ব্যবধানে জিতে আছেন ফুরফুরে মেজাজে। আর পেরুর বিপক্ষেও জয়ের বিকল্প কিছুই ভাবছেন না ব্রাজিল কোচ তিতে। এই ম্যাচটি তিতের জন্যও অনেক গুরুত্বপূর্ণ কেননা এটি ব্রাজিলের ডাগ আউটে তিতের ৫০তম ম্যাচ হতে যাচ্ছে।

পেরুর বিপক্ষে অবশ্য শেষ দেখায় ১-০ গোলের ব্যবধানে হেরেছিল সেলেসাওরা। তবে সেটি ছিল আন্তর্জাতিক প্রীতি ম্যাচ। কিন্তু সেখান থেকে অনুপ্রেরণা যোগাচ্ছে পেরুকে।

দুই ফুটবলারের করোনা পজিটিভ হওয়া স্বত্বেও খেলা স্থগিত করার কোনো সিদ্ধান্ত নেয়ন দক্ষিণ আমেরিকার ফুটবলের সর্বোচ্চ সংস্থা কনমেবল। এই অঞ্চল ছাড়া বিশ্বের প্রায় সব অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্ব আগামী বছর পর্যন্ত স্থগিত করেছে। যদিও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যের সংখ্যার প্রায় অর্ধেকই দক্ষিণ আমেরিকা অঞ্চলের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন